ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ফেসবুকে উস্কানিমূলক পোস্ট, বাঁশখালীতে যুবক গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
ফেসবুকে উস্কানিমূলক পোস্ট, বাঁশখালীতে যুবক গ্রেপ্তার ...

চট্টগ্রাম: কোটা আন্দোলন চলাকালে বাঁশখালীতে ১৭০০ জন নিহত হওয়ার ‘উস্কানিমূলক’ খবর ফেসবুকে পোস্ট করার দায়ে রেজাউল আজীম (২৬) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৩১ জুলাই) রাতে উপজেলা সদরের জলদি মিয়ারবাজার এলাকার একটি ভাড়া বাসা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

 

রেজাউল আজীম বাঁশখালীর গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা গ্রামের মৃত দানু মিয়ার ছেলে। সে ২০১৮ সালে বাঁশখালীতে হিন্দুদের মন্দিরে হামলা, তাণ্ডব ও নাশকতার মামলায় আসামি হয়ে কারাভোগ করেছিল বলে জানিয়েছে পুলিশ।

বাঁশখালী থানা সূত্রে জানা যায়, রেজাউল আজীম নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে ফেসবুকে নানান উস্কানিমূলক পোস্ট ও লেখালেখি করে আসছিল। তার বিরুদ্ধে ২০১৮ সালে একাধিক মামলা ও অভিযোগ জমা হয়। সর্বশেষ গত বুধবার রাতে কোটা আন্দোলনে ১৭০০ মানুষ মারা গেছে বলে উস্কানিমূলক পোস্ট দেয়। এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে এলাকায় অসন্তোষ সৃষ্টি হয়। ফেসবুকে নামে বেনামে একাধিক আইডি খুলে সরকারবিরোধী উস্কানিমূলক তৎপরতা চালাচ্ছিল সে।

বাঁশখালী থানার এসআই কামরুল হাসান কায়কোবাদ জানান, রেজাউল আজীমের নেতৃত্বে সোশ্যাল মিডিয়ায় একটি চক্র অপতৎপরতা চালাচ্ছে। তারা বাঁশখালীতে দীর্ঘদিন ধরে সরকারবিরোধী কর্মকাণ্ড উস্কে দিচ্ছিল। এক সপ্তাহ ধরে পুলিশ তার গতিবিধি লক্ষ্য রাখছিল।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, রেজাউল আজীম নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে ফেসবুক আইডিতে উস্কানিমূলক পোস্ট ও লেখালেখি করে আসছিল। তার বিরুদ্ধে ২০১৮ সালে বাঁশখালীতে তাণ্ডব, নাশকতা ও মন্দিরে হামলার মামলা রয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।