ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম থেকে স্বল্প দূরত্বে ট্রেন চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
চট্টগ্রাম থেকে স্বল্প দূরত্বে ট্রেন চলাচল শুরু ...

চট্টগ্রাম: দেশে চলমান অস্থিরতা ও কারফিউ’র কারণে বন্ধ ছিল ট্রেন চলাচল। অবশেষে ১২ দিন পর চট্টগ্রাম থেকে স্বল্প দূরত্বে ট্রেন সার্ভিস চালু হয়েছে।

 

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে তিনটি ট্রেন ছেড়ে গেছে। এর মধ্যে সকাল ৮টায় চট্টগ্রাম-চাঁদপুর রুটে সাগরিকা এক্সপ্রেস এবং সকাল ৯টা ৪৫ মিনিটে চট্টগ্রাম-ঢাকা রুটে বেসরকারি কর্ণফুলী এক্সপ্রেস, সকাল ১১টা ৪৫ মিনিটে চট্টগ্রাম-নাজিরহাট রুটের ট্রেন ছেড়ে গেছে।

 

রেলওয়ে সংশ্লিষ্টরা জানান, আপাতত এ তিনটি ট্রেন চলবে সীমিত পরিসরে। তবে আন্তঃনগর ট্রেন ছাড়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ রেলওয়ে।  

গত ১৮ জুলাই ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির দিন সারাদেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সেদিন ঢাকার মহাখালীতে রেললাইনে আগুন ধরিয়ে অবরোধ করা হয়। ঢাকার বাইরে দেশের বিভিন্ন জায়গাতেও একই ঘটনা ঘটে।

চট্টগ্রাম রেলওয়ের স্টেশন মাস্টার শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, আন্তঃনগর ট্রেন ছাড়ার কোনো সিদ্ধান্ত হয়নি। বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে তিনটি ট্রেন ছেড়ে গেছে। এখনও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ট্রেনে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।  

তিনি আরও বলেন, যেসব ট্রেন ছেড়ে গেছে সেখানে যাত্রীর সংখ্যা খুবই কম। এছাড়া মালবাহী ট্রেনও চলাচল করছে।  

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।