ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ১৬ এইচএসসি পরীক্ষার্থীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
চট্টগ্রামে ১৬ এইচএসসি পরীক্ষার্থীর জামিন

চট্টগ্রাম: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় চট্টগ্রাম মেট্রোপলিটন ও জেলার বিভিন্ন থানার মামলায় গ্রেপ্তার হওয়া ১৬ জন এইচএসসি পরীক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত। চট্টগ্রাম মেট্রোপলিটন থানার ১৩ জন ও চট্টগ্রাম জেলার ৩ জন রয়েছেন।

 

শুক্রবার (২ আগস্ট) চট্টগ্রামের পৃথক আদালত এই জামিন মঞ্জুর করেন। এর মধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর আদালত ১৩ জন ও চট্টগ্রামের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলামের আদালত ৩ জনের জামিন মঞ্জুর করেন।

 

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মফিজ উদ্দীন বাংলানিউজকে বলেন, কোটা ইস্যুতে নাশকতা ও হত্যা মামলায় গ্রেপ্তার ১৩ জন এইচএসসি পরীক্ষার্থীর জামিন আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে এইচএসসি পরীক্ষার্থী হিসেবে বিশেষ বিবেচনায় ১৩ জনের জামিন মঞ্জুর করেছেন। এই ১৩ শিক্ষার্থীর নাম জানা যায়নি।  

এদিকে চট্টগ্রাম জেলার ৩ জনের জামিন মঞ্জুর করেছেন। তারা হলেন, লোহাগাড়া, রাউজান ও  বাঁশখালী থানার বাসিন্দা।  

জামিন মঞ্জুর হওয়া বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি বলেন, গ্রেপ্তার হওয়া ৩ জন এইচএসসি পরীক্ষার্থীর পক্ষ থেকে পৃথকভাবে জামিন আবেদন করা হয়। আদালত শুনানি শেষে এইচএসসি পরীক্ষার্থী বিবেচনায় ২ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেন।

তিনি আরও বলেন, সাম্প্রতিক ঘটনায় অন্য কোন এইচএসসি পরীক্ষার্থী গ্রেপ্তার হয়ে থাকলে দ্রুত অবিভাবকদেরকে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।