ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
চট্টগ্রামে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ  ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: গণগ্রেপ্তার ও হয়রানি বন্ধ করা, হত্যাকাণ্ডের বিচার, আটক শিক্ষার্থীদের মুক্তি ও সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়াসহ ৯ দফা দাবিতে সারাদেশের মতো চট্টগ্রামেও বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। এতে অংশ নিয়েছে চট্টগ্রাম বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকরা।

 

শনিবার (৩ আগস্ট) বিকেল তিনটা থেকে নগরের কোতোয়ালী থানাধীন নিউ মার্কেট এলাকায় বিক্ষোভ শুরু করে তারা। এ সময় সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

নিউ মার্কেট মোড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয়। এসময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকে।  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা বলেন, আমাদের সাথে চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছেন। দাবি মেনে না নেওয়া পর্যন্ত রাজপথেই অবস্থান করবো।

এদিকে সমাবেশস্থলে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকে দেখা যায়নি। এখন পর্যন্ত বিশৃঙ্খলা বা সহিংসতার কোনও খবর পাওয়া যায়নি।  

সারাদেশের আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি নিয়ে ১৫৮ সদস্যের বর্ধিত কমিটি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এতে চট্টগ্রাম থেকে সমম্বয়ক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাসেল আহমেদ ও সহ-সমম্বয়ক হিসেবে রয়েছেন খান তালাত মাহমুদ রাফি।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।