ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আন্দোলনকারীদের মিছিল থেকে পুলিশ বক্স ও এমপির কার্যালয়ে হামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
আন্দোলনকারীদের মিছিল থেকে পুলিশ বক্স ও এমপির কার্যালয়ে হামলা

চট্টগ্রাম: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে পুলিশ বক্স ও সরকার দলীয় এক সংসদ সদস্যের (এমপি) কার্যালয়ে হামলার ঘটনা ঘটেছে।  

শনিবার (৩ আগস্ট) সন্ধ্যায় নগরের টাইগারপাস মোড়ে আন্দোলনকারীদের একটি অংশ মিছিল নিয়ে যাওয়ার পথে এ ভাঙচুর চালানো হয়।

তবে ওই সময় সেখানে কোনো পুলিশ সদস্য ছিলেন না।  পরে নগরের ওয়াসার মোড়ে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দীন বাচ্চুর কার্যালয়ে হামলা চালানো হয়।
 

বিকেল পৌনে তিনটা থেকে সোয়া পাঁচটা পর্যন্ত নগরের কোতোয়ালী থানার নিউমার্কেট মোড়ে আড়াই ঘণ্টা অবস্থানের পর মিছিল নিয়ে নগরের টাইগারপাসের দিকে অগ্রসর হন আন্দোলনকারীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মিছিল নগরের টাইগারপাস অতিক্রম করার সময় মিছিল থেকে একটি অংশ টাইগারপাস মোড়ে পুলিশের বক্সে ভাঙচুর করে। পরে তারা মিছিল নিয়ে নগরের ওয়াসার দিকে অগ্রসর হন। যেতে যেতে ফ্লাইওভারের দেয়ালে, পিলারে, দোকানের সাঁটারে লাল কালো রঙের নানা স্লোগান লিখে দেন। এরপর মিছিলটি জিইসির দিকে যেতে থাকে। এসময় একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িও ভাঙচুর করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বাংলানিউজকে বলেন, নগরীর টাইগারপাস মোড়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অস্থায়ী পুলিশ বক্সে ভাঙচুর করা হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানেও হামলা চালায় আন্দোলনকারীরা।  

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কন্ট্রোল অফিসের পক্ষ থেকে  জানানো হয়, সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চুর কার্যালয়ে আগুনের সংবাদ শুনে ফায়ার সার্ভিস গাড়ি নিয়ে বের হয়। সেখানে যাওয়ার আগে আগুন নিভে যায়।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।