ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

লোহাগাড়া থানায় হামলা, ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
লোহাগাড়া থানায় হামলা, ভাঙচুর ...

চট্টগ্রাম: লোহাগাড়া থানায় হামলা করা হয়েছে। শনিবার (৩ আগস্ট) রাতে সাড়ে ৮টার দিকে কয়েকশ মানুষ থানার সামনে গাড়ি ভাঙচুর এবং জানালার কাঁচ ভেঙে দেয়।

 

বিক্ষোভকারীরা থানায় প্রবেশ করতে চাইলে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের এই অংশে অন্তত  শত শত যানবাহন আটকা পড়ে।

 

এদিন বিকেল ৩টায় ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল শুরু হলে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। মহাসড়কের লোহাগাড়া উপজেলার পদুয়া বাজার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ঠাকুরদিঘি বাজারের দক্ষিণ পাশ পর্যন্ত যায়। পরে বিক্ষোভকারীরা আমিরাবাদ স্টেশনে জড়ো হন।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বিকেলে তিনটা থেকে রাত ১টা পর্যন্ত ঠাকুরদিঘি, পদুয়া বাজার, খালেকের দোকান, আমিরাবাদ স্টেশন ও আধুনগর বাজার এলাকায় বিক্ষোভকারীদের অবস্থান দেখা গেছে। এর মধ্যে দুটি স্থানে মহাসড়কে আগুন জ্বালিয়ে ও অন্যগুলোতে গাছের গুঁড়ি ফেলে অবরোধের ঘটনা ঘটে। এর আগে উপজেলা সদরে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটে।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার বলেন, হামলাকারীরা থানায় প্রবেশের চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে ফাঁকা গুলি চালায়।

দোহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মুহাম্মদ এরফান বলেন, রাত দুইটার পর থেকে মহাসড়কে যান চলাচল শুরু হয়।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪ 
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।