ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে এক দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ, সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
চট্টগ্রামে এক দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ, সংঘর্ষ ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: এক দফা দাবিতে চট্টগ্রামে আবারও সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে শিক্ষার্থীরা।  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে এ সমাবেশে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছে।

পাশাপাশি যোগ দিয়েছে বিভিন্ন পেশার মানুষ।

রোববার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে নগরের কোতোয়ালী থানাধীন নিউ মার্কেট মোড়ে বিক্ষোভ শুরু করে তারা।

এসময় সমাবেশ থেকে বিভিন্ন স্লোগান দেওয়া হয়। সকাল সাড়ে ১১টার দিকে বিক্ষোভকারীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়ায়। পুলিশ টিয়ারসেল ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।  

সড়কে ইটের টুকরা ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। আন্দোলনকারীদের অনেকের হাতে ছিল লাঠি। ছোট চৌকি ভেঙ্গে ফেলে রাখা হয় সড়কে।  সংঘর্ষে ৮ জন আহত হন বলে জানা গেছে।

এদিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী সকাল ১১টায় নিউ মার্কেট চত্বরে গণজমায়েত করবে মহানগর আওয়ামী লীগ।  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, দুই পক্ষের মাঝখানে বেরিক্যাড দেওয়া হবে। যাতে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয়। নগরে দুই হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও থানা পুলিশ মাঠে রয়েছে।

কোটা আন্দোলনে সংঘর্ষে গত ১৮ থেকে ২১ জুলাই পর্যন্ত সরকারি হিসাবে দেড়শ মানুষের প্রাণহানি, সংঘর্ষ থামার পর শিক্ষার্থীদের গ্রেপ্তারের প্রতিবাদে লাগাতার কর্মসূচির মধ্যে এবার সরকার পতনের এক দফা দাবি প্রকাশ করা হলো।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।