ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম কারাগারে ও সিএমপি পুলিশ লাইনসে হামলার চেষ্টা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
চট্টগ্রাম কারাগারে ও সিএমপি পুলিশ লাইনসে হামলার চেষ্টা 

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার লালদীঘির পাড়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার ও নগরের খুলশী থানার দামপাড়ায় পুলিশ লাইনসে হামলার চেষ্টা করা হয়েছে। এছাড়াও নগরের ও জেলার একাধিক থানায় হামলা ও আগুন দিয়েছে আন্দোলনকারীরা।

সোমবার (৫ আগস্ট) বিকেলে এ হামলার চেষ্টা করা হয়। তবে কারাগারে কারারক্ষীরা ও পুলিশ লাইনে পুলিশ হামলা প্রতিরোধ করেন।

সরেজমিনে দেখা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকায় খণ্ড খণ্ড মিছিল বের করেন মানুষ। এর মধ্যে কিছু মিছিল থেকে লোকজন আজ বিকেল পাঁচটার দিকে নগরের দামপাড়া পুলিশ লাইনসে ঢোকার চেষ্টা করেন। এই সময় দামপাড়া পুলিশ লাইনসের মূল ফটক ঘিরে ধরেন আন্দোলনকারী। সড়কে অবস্থান নেন আরও কয়েক হাজার আন্দোলনকারী।  

এমন অবস্থায় পুলিশ কাঁদানে গ্যাস ছুড়লে পুরো এলাকা ধোঁয়ায় ছেয়ে যায়। অপর দিকে পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন মিছিলে থাকা লোকজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট, ছররা গুলি ছোড়ে। তবে তাতেও পিছু হটেননি আন্দোলনকারীরা।

এদিকে সোমবার বিকেল পাঁচটায় নগরের কোতোয়ালী থানার লালদীঘির পাড়ে অবস্থিত চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে হামলার চেষ্টা করেন মানুষ। প্রধান ফটকের বাইরে হাজারো মানুষ অবস্থান নিয়ে কারাগারে হামলার চেষ্টা চালান। এ সময় কারাগারের ভেতর থেকে ফাঁকা গুলি ছুড়ে হামলা থেকে নিবৃত্ত করার চেষ্টা করেন কারারক্ষীরা।  

চট্টগ্রাম জেল সুপার মো. মনজুর হোসেন জানান, কারাগার ফটকের বাইরে প্রচুর মানুষ জড়ো হয়েছিল। কারাগারের ভেতরে থাকা কারাবন্দীদের শান্ত রাখার চেষ্টা করা হয়েছে। কোটা সংস্কার আন্দোলনে গ্রেপ্তার হওয়া নতুন ১ হাজার রয়েছে এই কারাগারে।  

বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।