ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কারামুক্ত আসলাম চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
কারামুক্ত আসলাম চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা ...

চট্টগ্রাম: দীর্ঘ সাড়ে আট বছর কারাবন্দি থাকা চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক আহ্বায়ক, বিএনপির সদ্য সাবেক যুগ্ম মহাসচিব, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা লায়ন আসলাম চৌধুরী মুক্তিলাভ করেছেন।

মঙ্গলবার (২০ আগস্ট) সকাল ১০টার দিকে তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি লাভ করেন।

এর আগে সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে কারা ফটকে বিএনপির শতশত নেতাকর্মী আসলাম চৌধুরীকে বরণ করতে জড়ো হন। এ সময় নেতাকর্মীরা সেখানে দাঁড়িয়ে বিভিন্ন ধরনের স্লোগান দেন।
পরে তিনি বেরিয়ে আসলে তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব নাজিমুর রহমানসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

এ সময় নাজিমুর রহমান বলেন, দীর্ঘ সাড়ে আট বছর আসলাম চৌধুরীকে আওয়ামী লীগ সরকার অন্যায় ভাবে কারাবন্দি করে রেখেছিল। তিনি সব মামলায় জামিনে ছিলেন তারপরও সরকার কারামুক্তিতে বার বার বাধা দিয়েছে। তিনি আওয়ামী লীগ সরকারের রোষানলের শিকার হয়েছেন। তার বিরুদ্ধে অন্যায়ভাবে একের পর এক গায়েবি মামলা দেওয়া হয়েছে। তাকে ৬৭টি মামলা দিয়ে হয়রানি করেছে। কিন্তু শত নির্যাতন নিপীড়ন চালিয়েও আওয়ামী লীগের শেষ রক্ষা হয়নি। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা দেশ ছেড়ে চলে যেতে বাধ্য হয়েছে।  

গত সোমবার শুনানি শেষে আসলাম চৌধুরীর জামিনের বিরুদ্ধে রাষ্ট্র পক্ষের দায়েরকৃত আপিল খারিজ করে দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।  

গ্রেপ্তার হওয়ার পর থেকে আসলাম চৌধুরীর মুক্তির জন্য বিএনপির নেতাকর্মীরা যে আন্দোলন করেছেন, সেজন্য তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।
 
বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।