ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষার্থী হত্যাচেষ্টার অভিযোগ, নওফেলসহ আসামি ২৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
শিক্ষার্থী হত্যাচেষ্টার অভিযোগ, নওফেলসহ আসামি ২৫ ফাইল ছবি।

চট্টগ্রাম: বায়তুশ শরফ মাদ্রাসার আবদুল্লাহ আল ফয়সাল নামে এক শিক্ষার্থীকে হত্যার চেষ্টার অভিযোগে সাবেক শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। একই মামলায় অজ্ঞাত পরিচয়ের ৬০ থেকে ৭০ জনকে আসামি করা হয়েছে।

 

মঙ্গলবার (২০ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর আদালতে মামলাটি করা হয়।  

অন্য আসামিরা হলেন, ফরিদুল আলম, মোকতার হোসেন, শাহজাহান, মো. আরমান, সালাউদ্দিন, আবদুল মোনাফ, মো. ইসহাক, জসিম, মো. ইউনুস, নুরুল আবছার, মঞ্জুর আলম, মো.জুয়েল প্রমুখ।

আসামিরা সবাই স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।  

বাদীর আইনজীবী ইমরানুল হক বাংলানিউজকে বলেন, শিক্ষার্থী আবদুল্লাহ আল ফয়সালকে হত্যার চেষ্টার অভিযোগে সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ের ৬০ থেকে ৭০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। মামলাটি আদালত গ্রহণ করে আগামী তিন দিনের মধ্যে বাকলিয়া থানায় এজাহার হিসেবে নিতে নির্দেশ দেন।  

অভিযোগে বলা হয়, গত ১৮ জুলাই কোটা সংস্কার আন্দোলনে অন্য শিক্ষার্থীদের মতো আবদুল্লাহ আল ফয়সাল নগরের বাকলিয়া নতুন ব্রিজ গোলচত্বর এলাকায় যান। সেখানে মহিবুল হাসান চৌধুরীর নির্দেশে আসামিরা অস্ত্র, লাঠিসোঁটা, রামদা, কিরিচ নিয়ে ফয়সালকে শিক্ষার্থীদের ওপর হামলা চালান। আসামিদের ছোড়া গুলিতে বাদীর বুক, পিঠ, কাঁধ ও চোখে লাগে। বাদীর এক চোখের অবস্থা এখনো গুরুতর।   

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।