ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আন্দোলনে আহতদের সহায়তায় বিএনপি এগিয়ে এসেছে: ডা. শাহাদাত 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
আন্দোলনে আহতদের সহায়তায় বিএনপি এগিয়ে এসেছে: ডা. শাহাদাত  ...

চট্টগ্রাম: নগর বিএনপির সাবেক আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে যেভাবে নির্বিচারে গুলি করা হয়েছে তা অত্যন্ত বেদনাদায়ক। আহত অনেকের অবস্থা এখনো জটিল।

অনেকে অন্ধ হয়ে গেছেন। অনেকের পা চলে গেছে।
তারা হাঁটাচলা করতে পারবেন না। স্বাভাবিক জীবনযাপনও করতে পারবেন না। এই মানুষগুলো এখন খুব কষ্টের মধ্য দিয়ে তাদের দিন পার করছেন।

ছাত্র আন্দোলনে আহতের চিকিৎসার খোঁজ খবর নিতে এবং তাদের চিকিৎসা খরচের জন্য আর্থিক সহায়তা দিতে নির্দেশ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাই আহতদের সহায়তায় রাজনৈতিক দল হিসেবে বিএনপি এগিয়ে এসেছে। আহত ছাত্র-জনতার পাশে দাঁড়িয়েছে জিয়াউর রহমান ফাউন্ডেশন।  

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত ছাত্র-জনতার চিকিৎসা খরচের জন্য জিয়াউর রহমান ফাউন্ডেশন চট্টগ্রাম রিহ্যাবিলিটেশন টিমের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদানকালে এসব কথা বলেন তিনি।

ছাত্র-জনতার আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগ যুবলীগ স্বেচ্ছাসেবক লীগের নির্বিচার গুলিতে গুরুতর আহত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন ২২ রোগীর হাতে আর্থিক সহায়তা দেওয়া হয়। এ সময় তিনি হাসপাতালের রোগীদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং তাদের সঙ্গে কুশল বিনিময় করেন। সংগঠনের চিকিৎসক নেতারা আহতদের চিকিৎসার সার্বিক খোঁজ নেন। আন্দোলনে আহত ছাত্র-জনতার সার্বিক চিকিৎসা দেওয়ায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে চিকিৎকদেরও ধন্যবাদ জানান ডা. শাহাদাত হোসেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছাত্র-জনতার খোঁজ নেওয়া হয়েছে। তাদের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। এ আর্থিক সহায়তা অব্যাহত থাকবে।  

এ সময় উপস্থিত ছিলেন চিকিৎসক সমন্বয়ক অধ্যাপক ডা. মো. জসিম উদ্দিন, কার্যকরী সদস্য অধ্যাপক ডা. তমিজ উদ্দীন আহমেদ মানিক, কেন্দ্রীয় রিহ্যাব সদস্য ডা. এসএম সারোয়ার আলম, ডা. তানভীর হাবিব তান্না, ডা. নুরুল করিম চৌধুরী, ডা. ইফতেখার মো. আদনান ও ডা.মেহেদী হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।