ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আন্দোলনের মুখে প্রধান শিক্ষকের পদত্যাগ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
আন্দোলনের মুখে প্রধান শিক্ষকের পদত্যাগ  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়ায় শিক্ষার্থীকে বিদ্যালয় থেকে টিসি দিয়ে বের করে দেওয়ার হুমকি দিয়েছেন চট্টগ্রাম নগরের বাকলিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাইনুদ্দীন। পরে শিক্ষার্থী, অভিভাবক, সমন্বয়কদের বিক্ষোভের মুখে পদত্যাগ করেছেন তিনি।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে পদত্যাগ করেন তিনি। প্রধান শিক্ষকের পদত্যাগের পর হুমকি দেওয়া আরেক শিক্ষিকা ও বিদ্যালয়ের সভাপতির পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

বাকলিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষিকা নাসরিন বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা অংশ নিয়েছেন তাদের অভিভাবকদের ডেকে হুমকি দেওয়া হয়েছে টিসি দিয়ে বের করে দেওয়ার। ১ আগস্ট আমাদের হেড স্যার আর সভাপতি শিক্ষার্থী ও আমাদের হুমকির দেন এবং নিষেধ করেন যাতে কোনো ধরনের আন্দোলনে না যাই। তারপরও আমরা এবং আমাদের সঙ্গে শিক্ষার্থীরাও আন্দোলনে যাই। এরপর যখন ৫ আগস্ট সরকার পতন হয় তখন থেকে সভাপতি পলাতক। এখন স্যার এসে শিক্ষার্থীদের বলছেন তোমরা কেন আন্দোলনে গেছ? তোমাদের টিসি দিয়ে বের করে দেওয়া হবে।

তিনি বলেন, এ কারণে গতকাল (সোমবার) শিক্ষার্থীদের অভিভাবকদের ডাকা হয় স্কুলে। আজ আমাদের শিক্ষার্থী, তাদের অভিভাবক এবং সমন্বয়করাও আসেন। এলাকাবাসীসহ সবাই তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করেন। শেষে আন্দোলনের মুখে পদত্যাগ করেন হেড স্যার।

এ বিষয়ে জানতে চাওয়ার জন্য বাকলিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাইনুদ্দিনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলেও তিনি সাড়া দেননি।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।