ঢাকা, সোমবার, ২৫ ভাদ্র ১৪৩১, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

হাছান-নওফেলসহ ১৩০ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
হাছান-নওফেলসহ ১৩০ জনের বিরুদ্ধে মামলা ...

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার লালদিঘী জেলা পরিষদ মার্কেটের সামনে রবিন নামে এক ১৪ বছরের কিশোর গুলিবিদ্ধের ঘটনায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ১৩০ জনের নামে উল্লেখ করে অজ্ঞাত ২০০ থেকে ২৫০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।  

শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে নগরের কোতোয়ালী থানার মামলাটি করেন রবিনের পিতা বেলাল ভূঁইয়া।

মামলার অন্য আসামিরা হলেন, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, আরশাদুল আলম বাচ্চু, সাবেক কাউন্সিলর গিয়াস উদ্দীন, নুরুল মোস্তফা টিনু ও শেবাল দাশ সুমনসহ ১৩০ জন।  

মামলার বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালী থানার ভার্রপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  এস এম ওবায়েদুল হক।

 

মামলার এজাহারে উল্লেক করা হয়, ২০২৪ সালের ৫ আগস্ট বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ বিজয় মিছিলে অংশগ্রহণ করেন রবিন। মিছিল নগরের কোতোয়ালী থানার জেলা পরিষদ মার্কেটে সামনে ছোড়া গুলিতে রবিনের বাম পায়ের গোড়ালিতে গুলিবিদ্ধ হয়ে  ঘটনাস্থলে লুটিয়ে পড়ে। আসামিদের ছোড়া গুলিতে এবং কিরিচ, রাম দা, লোহার রড, লাঠি দিয়ে হত্যার উদ্দেশ্যে রবিনসহ বিজয় মিছিলে অংশগ্রহণকারী অনেককে এলোপাতাড়ি মারধর করে গুরুতর জখম করে। আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ ইন্ধনে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।