ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

৪২ টন সুগন্ধি চালের চালান আটক বন্দরে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
৪২ টন সুগন্ধি চালের চালান আটক বন্দরে ....

চট্টগ্রাম: ‘ফুড স্টাফ’ বা চিঁড়া ঘোষণায় সিঙ্গাপুর ও সৌদি আরবে রপ্তানির আগমুহূর্তে ৪২ টন সুগন্ধি চাল আটক করা হয়েছে বন্দরে।  

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) মেসার্স ইছাক ব্রাদার্স ডিপো লিমিটেড নামের একটি অফডকে এ চালান আটক করা হয়।

 

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপপরিচালক মোছাম্মৎ আয়শা সিদ্দিকা এক বিজ্ঞপ্তিতে জানান, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় কর্তৃক রপ্তানিকারক নীলফামারীর অভিজিৎ ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের দুইটি চালান আটক করা হয়েছে। চালান দুইটির সিঅ্যান্ডএফ এজেন্ট ছিল এনআর এন্টারপ্রাইজ।

 

তিনি জানান, মেসার্স ইছাক ব্রাদার্স ডিপো লিমিটেডে পণ্যচালান সংশ্লিষ্ট ৪টি কনটেইনার এ দপ্তরের কর্মকর্তা এবং চট্টগ্রাম কাস্টম হাউসের এআইআর শাখার কর্মকর্তা কর্তৃক যৌথভাবে কায়িক পরীক্ষা করা হয়। কায়িক পরীক্ষণে রপ্তানি নিষিদ্ধ ৪২ টন সুগন্ধি চাল পাওয়া যায়। পণ্যচালান দুটি ‘ফুড স্টাফ’ ঘোষণায় সিঙ্গাপুর এবং সৌদি আরবে অবৈধভাবে রপ্তানির অপচেষ্টা হয়েচিল।  

এ ঘটনায় রপ্তানি নীতি ২০২১-২০২৪ এবং কাস্টমস আইন, ২০২৩ অনুযায়ী সংশ্লিষ্টদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হবে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।