ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে: ধর্ম উপদেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে: ধর্ম উপদেষ্টা ...

চট্টগ্রাম: ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, বাংলাদেশ আবহমানকাল ধরে ধর্মীয় সম্প্রীতি ও সৌহার্দ্য লালন করে আসছে। আমরা সবাই বাংলাদেশের নাগরিক।

এছাড়াও ধর্ম অনুশীলন বা চর্চার অধিকার সাংবিধানিকভাবে স্বীকৃত।  

সোমবার (১৪ অক্টোবর) সকালে বৌদ্ধধর্মীয় ত্রয়োদশ সংঘরাজ ড. জ্ঞানশ্রী মহাস্থবির এর শততম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ বৌদ্ধ সমিতি আয়োজিত অষ্টপরিস্কারসহ সংঘদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কতিপয় দুর্বৃত্ত দেশের ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করতে চায় উল্লেখ করে তিনি বলেন, এদের কোনো ধর্ম নেই, সংখ্যাও নগণ্য। আমাদের মধ্যেই এরা ঘাপটি মেরে বসে আছে। এদের বিরুদ্ধে সবসময় সোচ্চার থাকতে হবে।

এসময় তিনি প্রবারণা পূর্ণিমায় সরকারি ছুটির বিষয়ে প্রধান উপদেষ্টার কাছে দাবি উত্থাপন করলে সহযোগিতার আশ্বাস দেন। সেইসঙ্গে বৌদ্ধধর্মাবলম্বীরা যাতে বুদ্ধগয়ায় যেতে পারেন তাদের ভিসার জন্য ভারতীয় হাইকমিশনে যোগাযোগ করা হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত প্রফেসর ড. সুকোমল বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতির সভাপতি অজিত রঞ্জন বড়ুয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান লায়ন আদর্শ বড়ুয়া প্রমূখ।  

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম এর বিভাগীয় পরিচালক বোরহান উদ্দীন মো. আবু আহসান, অধ্যাপক তুষার কান্তি বড়ুয়াসহ বাংলাদেশ বৌদ্ধ সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।