ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লোহাগাড়ায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের ধাওয়া-পাল্টা ধাওয়া

বাংলানিউজ টিম, চট্টগ্রাম ব্যুরো | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৩
লোহাগাড়ায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের ধাওয়া-পাল্টা ধাওয়া

চট্টগ্রাম: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলার কয়েক কিলোমিটার এলাকা থেকে গাছের গুড়ি সরানোর সময় পুলিশের সঙ্গে জামায়াত-শিবির কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউণ্ড ফাঁকা গুলি ছুঁড়েছে।

শুক্রবার দুপুরে উপজেলার চুনতিবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে।

লোহাগাড়া থানার ওসি মোহাম্মদ শাহজাহান বাংলানিউজকে জানান, রাস্তার ব্যারিকেড সরানোর সময় ফের অবরোধকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে এবং মিছিল করার চেষ্টা করে।

পরে ধাওয়া দিলে বেশ কয়েকবার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শর্টগানের ফাঁকা গুলি ছুঁড়লে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

এদিকে মহাসড়কের সাতকানিয়া ও লোহাগাড়া এলাকার বিভিন্ন অংশে রাস্তায় ফেলে রাখা গাছের গুড়ি সরিয়ে দিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। বর্তমানে ওই সড়ক স্বাভাবিক রয়েছে। তবে সড়কের আশপাশে বিভিন্ন স্থানে জামায়াত-শিবির কর্মীরা অবস্থান নেয়ায় আতঙ্কে ওই রুটে যানবাহনের তেমন উপস্থিতি নেই।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কাদের মোল্লার ফাঁসি কার্যকরের পর লোহাগাড়া উপজেলা সদর থেকে মিছিল বের করে জামায়াত-শিবির। এসময় তারা উপজেলা সদর থেকে চকরিয়ার আজিজনগর পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার এলাকায় রাস্তার পাশের শত, শত গাছ কেটে ফেলে রাখে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এতে ওই রুটে যান চলাচল বন্ধ হয়ে যায়।

লোহাগাড়া থানার ওসি মোহাম্মদ শাহজাহান বাংলানিউজকে বলেন,‘সড়কের ব্যারিকেড সরানো হয়েছে। বর্তমানে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচলের উপযোগী। তবে গাড়ি চলাচল কম দেখা গেছে। ’

এদিকে বৃহস্পতিবার গভীর রাতে একই সময়ে সাতকানিয়ার হাসমতের দোকান থেকে কেরাণীহাট পর্যন্ত এলাকায় এলোপাতাড়ি গাছ কেটে মহাসড়কে ফেলে রাখে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এসময় মহাসড়কে একটি বেইলি ব্রিজ উপড়ে ফেলারও চেষ্টা করে তারা। তবে বিজিবি সদস্যদের ধাওয়ায় তারা পিছু হটে।

সাতকানিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আবু বকর সিদ্দিক বাংলানিউজকে বলেন,‘মহাসড়কে ফেলে রাখা গাছের গুড়ি সরানো হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৪৪০ঘণ্টা, ডিসেম্বর ১২,২০১৩

এমবিএম/এমইউ/আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।