ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নাসিমন ভবনে কর্মসূচি পালনে পুলিশি বাধার অভিযোগ বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
নাসিমন ভবনে কর্মসূচি পালনে পুলিশি বাধার অভিযোগ বিএনপির

চট্টগ্রাম: নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ওলামা দল আয়োজিত কর্মসূচি পালনে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বাংলানিউজকে বলেন, ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সোমবার বাদ আছর আলোচনা সভার আয়োজন করে মহানগর ওলামা দল।

অনুষ্টান শুরুর পর পুলিশ সেখানে কর্মসূচি পালনে বাধা দেয়।

তিনি বলেন,‘অনুষ্ঠান শুরুর পর পুলিশ কর্মকর্তারা এসে বাধা দেয়।
তাদের বাধার মুখে তড়িঘড়ি করে অনুষ্ঠান শেষ করতে হয়। ’ চট্টগ্রাম মহানগর ওলামা দলের সভাপতি মাওলানা শহীদুল্লাহ চিশতির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন।

চট্টগ্রাম মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান ছিলেন প্রধান বক্তা। আনোয়ার হোসেন বলেন, মানবজাতির ক্রান্তি লগ্নে আল্লাহ রাব্বুল আলামীন হযরত মুহাম্মদ (সা:) কে পৃথিবীতে পাঠিয়েছিলেন। তাঁর আগমনে ইসলাম ধর্ম পরিপূর্ণতা লাভের পাশাপাশি সমাজ থেকে অরাজকতা, কুসংস্কার, অন্যায়-অবিচার
দুর হয়েছিল।

প্রধান বক্তার বক্তব্যে আবু সুফিয়ান বলেন, মানুষের মধ্যে সাম্য ও ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি করেছিলেন হযরত মুহাম্মদ (সা:)। তিনি ইসলামকে শান্তির ধর্ম হিসাবে প্রতিষ্ঠা করেছিলেন। দুর্বলের উপর সবলের অত্যাচার, নিজেদের মধ্যে
হানাহানি বন্ধ করে অন্যকে সম্মান করতে শিখিয়েছিলেন।

বর্তমানে মানুষ ধর্মের মূলবাণী থেকে সরে এসে নিজেদের মধ্যে হানাহানি, সংঘাতে লিপ্ত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, মানুষের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ কমে গেছে। সবলরা তাদের মতামতকে দুর্বলের উপর চাপিয়ে দিচ্ছে।

সভায় অন্যান্যের মধ্যে বিএনপি নেতা মো. আলী, আনোয়ার হোসেন লিপু, যুবদলের ইকবাল হোসেন, জাফর আহমদ, ওলামা দলের মাওলানা কাজী আবদুল হান্নান জিলানী, মাওলানা জাকির হোসেন, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা আলমগীর হোসেন, মাওলানা তৌহিদুল আলম, মাওলানা আবদুল মান্নান কাউসার, মাওলানা আবদুল আওয়াল সাঈদ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: বাংলাদেশ সময়:২১৫০ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।