ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শুক্রবার চট্টগ্রাম আসছেন ব্যারিস্টার আনিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৪
শুক্রবার চট্টগ্রাম আসছেন ব্যারিস্টার আনিস ছবি: ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ

চট্টগ্রাম: নতুন মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর শুক্রবার প্রথম বারের মতো চট্টগ্রাম আসছেন পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

ঢাকা থেকে বিমানযোগে শুক্রবার বিকেলে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন।

সেখান থেকে সড়ক পথে নিজগ্রাম হাটহাজারীর গুমানমর্দ্দন ইউনিয়নের ছাদেকনগর নিজ বাসভবনে যাবেন।

সেখানে দাদা হযরত আবদুল জলিল শাহ (র.) ও মা-বাবার কবর জিয়ারত শেষে সন্ধ্যায় নগরীতে ফিরবেন।
রাতে সার্কিট হাউজে অবস্থান করার কথা রয়েছে তার। পরদিন চট্টগ্রামে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করবেন ব্যারিস্টার আনিস।

শুক্রবার চট্টগ্রামে এসে মা-বাবার কবর জিয়ারতসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেয়ার বিষয়টি জানিয়ে ব্যারিস্টার আনিস বাংলানিউজকে বলেন,‘শুক্রবার বিকেলে চট্টগ্রাম আসবো। ’

নবগঠিত মন্ত্রী সভায় পানিসম্পদ মন্ত্রনালয়ের দায়িত্ব পাওয়া ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ ১২ জানুয়ারি শপথ গ্রহণ করেন।

মাত্র ৩৬ বছর বয়সে মন্ত্রীত্ব পাওয়া এ রাজনীতিবিদ ১৯৮৪ থেকে ১৯৯০ সাল পর্যন্ত টানা ৭ বছর বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। পররাষ্ট্র মন্ত্রণালয় ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

১৯৭৯, ১৯৮৬ ও ১৯৮৮, ২০০৮ এবং সর্বশেষ ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচন করে হাটহাজারী আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বিগত মহাজোট সরকারের আমলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে সর্বদলীয় সরকারের তিনি পানি সম্পদ মন্ত্রণালয়েরর দায়িত্ব পালন করেন।

সর্বশেষ গত ১৩ জানুয়ারি নতুন মন্ত্রী পরিষদের একই মন্ত্রণালয়ের দায়িত্ব পান। বিগত ১৯৯১ ও ২০০১ সালের সংসদ নির্বাচনে তিনি অংশগ্রহণ করেননি। তবে ১৯৯৬ সালের সপ্তম নির্বাচনে অংশগ্রহণ করলেও পরাজিত হন।

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।