ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ঢেলে সাজানো হচ্ছে কর্ণফুলী থানা এলাকার নিরাপত্তা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪
ঢেলে সাজানো হচ্ছে কর্ণফুলী থানা এলাকার নিরাপত্তা

চট্টগ্রাম: বেশ কয়েকটি রাষ্ট্রায়ত্ত ও বেসরকারী গুরুত্বপূর্ণ স্থাপনাসম্বলিত নগরীর কর্ণফুলী থানা এলাকার নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে পুলিশ।

সাম্প্রতিক সময়ে কর্ণফুলী থানা এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি হওয়ার পর সংশ্লিষ্ট জোনের পুলিশ কর্মকর্তাদের আইনশৃঙ্খলা রক্ষায় স্থানীয় জনগণকে সম্পৃক্ত করার নির্দেশ দিয়েছেন নগর ‍পুলিশের শীর্ষ কর্মকর্তারা।



এ নির্দেশের পর বৃহস্পতিবার নগরীর কর্ণফুলী থানার বৈরাগ ইউনিয়নে আইনশৃঙ্খলা রক্ষায় তিনটি কমিটি গঠন করেছে পুলিশ। দ্রুততম সময়ের মধ্যে কর্ণফুলী থানার সব এলাকায়  স্থানীয় জনগণকে নিয়ে কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন নগর পুলিশের বন্দর জোনের অতিরিক্ত উপ-কমিশনার মোস্তাক আহমেদ।

উল্লেখ্য কর্ণফুলী থানা এলাকায় রাষ্ট্রায়ত্ত সার কারখানা চিটাগং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল), কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি (কাফকো), ডাই অ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) কারখানা, পারকি সমুদ্র সৈকত, কোরিয়ান ইপিজেডসহ আরও বেশ কয়েকটি বেসরকারী কলকারখানা ও স্থাপনা আছে।

অতিরিক্ত পুলিশ কমিশনার (বন্দর) মোস্তাক আহমেদ বাংলানিউজকে বলেন, ‘কেইপিজেডে বড় ধরনের শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছিল। এছাড়া এলাকায় চুরি-ডাকাতিসহ অন্যান্য অপরাধও কিছুটা বেড়েছে। সব মিলিয়ে নিরাপত্তা ব্যবস্থাটা একটু নতুনভাবে সাজনো আমাদের জন্য জরুরি হয়ে পড়েছে। ’

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে বৈরাগ ইউনিয়নে পুলিশ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার প্রতিনিধিদের নিয়ে বৈঠক করেন। বৈঠকে এলাকাভিত্তিক তিনটি কমিটি গঠন করা হয়।

মোস্তাক আহমেদ জানান, আগামী সপ্তাহে কর্ণফুলী থানা এলাকায় যত স্কুল আছে সেগুলোতে গিয়ে শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের সঙ্গে বৈঠক করা হবে। তাদের মতামত নিয়ে সামাজিক অপরাধ প্রতিরোধে তাদেরও সহযোগিতা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa