ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সেই চিকিৎসকদের চার্জ শুনানি আবারও পেছাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৪
সেই চিকিৎসকদের চার্জ শুনানি আবারও পেছাল অস্ত্রোপচারের পর শরীর থেকে নিডল (সূচ)

চট্টগ্রাম: অস্ত্রোপচারের পর শরীর থেকে নিডল (সূচ) বের করতে ভুলে যাওয়া দু’চিকিৎসক মো.সুরমান আলী এবং জাকির হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আবারও পিছিয়েছে। এ নিয়ে চার দফায় এ মামলার অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে।



আদালত আগামী ২ মার্চ এ মামলায় চিকিৎসকদের বিরুদ্ধে অভিযোগ গঠনের সময় পুন:নির্ধারণ করেছেন।

রোববার চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম (সিএমএম) মো.মশিউর রহমান এ সময় নির্ধারণ করেন।


মামলায় বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী বাংলানিউজকে বলেন, মামলাটির কার্যক্রম ছিল অতিরিক্ত সিএমএম আদালতে। সেই আদালতের বিচারক বদলি হয়ে গেছেন। মহানগর হাকিম মাশফিকুল ইসলাম ওই আদালতের ভারপ্রাপ্ত বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন। ভারপ্রাপ্ত হিসেবে অভিযোগ গঠনের এখতিয়ার না থাকায় মামলাটি সিএমএম আদালতে গেছে। সিএমএম ২ মার্চ সময় নির্ধারণ করেছেন।

উল্লেখ্য ২০১২ সালের ৩০ মে বেসরকারী এশিয়ান বিশ্ববিদ্যালয়ের ছাত্র আমিনুল ইসলামের মলদ্বারে অস্ত্রোপচারের সময় ভেতরে নিডেল রেখে দেন দু’চিকিৎসক। অপারেশনের পর থেকে আমিনুলের শরীরে তীব্র ব্যাথা অনুভব হলে তারা আরও দুদদফা অপারেশনের নামে প্রতারণা করেন।

এরপর ২০১২ সালের বছরের ৩০ জুন ভারতের কোলকাতায় এ্যপোলো হাসপাতালের কনসালটেন্ট রেডিওলজিস্ট ডা.দেবাশীষ দত্ত তার অস্ত্রোপচার করে তার আগের অপারেশনের স্থান থেকে নিডেল বের করেন।

এ ঘটনায় গত ২৮ জানুয়ারি মহানগর হাকিম আদালতে দু’চিকিৎসকের বিরুদ্ধে দন্ডবিধির ২৬৯, ২৭০, ৩২৬, ৪২০ ও ৩৪ ধারায় আমিনুলের মা দেলোয়ারা বেগম মামলা দায়ের করেন।

গত ৩০ মে পাঁচলাইশ থানার এস আই রহুল আমিন আদালতে দু’চিকিৎসককে আসামী করে অভিযোগপত্র জমা দেন। এরপর সেপ্টেম্বর, অক্টোবর, ডিসেম্বর ও সর্বশেষ জানুয়ারিতে চার দফায় অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।