ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরনগরীতে উর্মি মাহাবুব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৪
বন্দরনগরীতে উর্মি মাহাবুব উর্মি মাহাবুব

তৈরি পোশাকখাতে চলছে বড় ধরনের অনিশ্চয়তা। শ্রমিকদের দাবি মানছে না মালিকপক্ষ! মালিকপক্ষের দাবি, তাদের ব্যবসা ক্রমঃশই ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে! প্রকৃত চিত্রটি কি? কারা দায়ী? কি পদক্ষেপ হলে আসতে পারে কার্যকর সমাধান।

এসব প্রশ্নের উত্তর খুঁজতে মাঠে নেমেছেন বাংলানিউজের তৈরি পোশাক খাতের নিয়মিত রিপোর্টার উর্মি মাহাবুব। এই শিল্পের একটি বড় অংশ পরিচালিত হয় বন্দর নগরী চট্টগ্রাম থেকেও।
আমদানি-রপ্তানি সম্পর্কিত খাতটির রয়েছে চট্টগ্রাম বন্দরের সঙ্গেও বড় সম্পৃক্ততা। আর সেকারণেই কাজটি শুরু হচ্ছে বন্দরনগরী থেকেই। বেশ কিছুদিন সেখানে অবস্থান করে চট্টগ্রামের টিমের সঙ্গে থেকে কাজ করবেন উর্মি মাহাবুব। শ্রমবিষয়ক রিপোর্টিংয়ে উর্মি তৈরি পোশাক খাত ছাড়াও চট্টগ্রাম বন্দর, চট্টগ্রামের ইস্পাত শিল্পসহ অন্যান্য শিল্প নিয়েও রিপোর্ট করবেন।

বন্দর নগরীর শ্রম খাত নিয়ে রিপোর্ট হওয়া প্রয়োজন এমন যে কোনো বিষয় উর্মি মাহাবুবকে জানাতে [email protected] অথবা [email protected]  এই ঠিকানায় ই-মেইল পাঠাতে পারেন। পাঠকের প্রত্যাশা পূরণের সর্বোচ্চ চেষ্টা চালাবে বাংলানিউজটোয়েন্টিফোর.কম।   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।