ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম আদালত ভবনে অগ্নিকাণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৪
চট্টগ্রাম আদালত ভবনে অগ্নিকাণ্ড ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম আদালত ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে আদালত ভবনের দ্বিতীয় তলায় মালখানার সামনে পুলিশের জব্দ করা বিভিন্ন আলামত পুড়ে গেছে।



এছাড়া আগুন ভবনের সিড়ির পাশে চতুর্থ তলায় রেকর্ড রুমের সামনে রাখা বিভিন্ন কাগজপত্রেও ছড়িয়ে পড়ে।

সোমবার রাত পৌনে ৮টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, চট্টগ্রাম আদালতে নতুন ভবনের দ্বিতীয় তলায় মহানগর রেকর্ড শাখা ও মালখানার সামনে রাখা পুলিশের জব্দ করা বিভিন্ন আলামতে আগুন লাগে। এসময় আগুন পুলিশের জব্দ করা জাহাজ বাঁধার রশি, লবণ, সার ও সিমেন্টের বস্তাসহ বিভিন্ন আলামতে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের নন্দন কানন ও আগ্রাবাদ স্টেশনের দুটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে প্রায় পৌনে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।  

এদিকে দ্বিতীয় তলার আগুন নিয়ন্ত্রণে আনার পর চতুর্থ তলার বারান্দায় রাখা বিভিন্ন কাগজপত্রের বস্তায় ফের আগুন লেগে যায়। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে যাওয়ায় তা কোথাও ছড়িয়ে পড়েনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভাগীয় সদর দপ্তরের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন,‘বিড়ি-সিগারেটের আগুন থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি। আগুনে পুলিশের জব্দ করা বিভিন্ন মালামাল পুড়ে গেছে। ’

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) মুহাম্মদ রেজাউল মাসুদ বাংলানিউজকে বলেন,‘আগুনে বিভিন্ন মামলায় জব্দ করা আলামত পুড়ে গেছে। ‘

এ ঘটনায় আদালত এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে তিনি জানান।

এ দিকে আগুন লাগার খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুল কাদেরসহ আদালতের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ২৭,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa