ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মোনাফকে বাদ দেয়া অভিযোগপত্র গ্রহণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৪
মোনাফকে বাদ দেয়া অভিযোগপত্র গ্রহণ

চট্টগ্রাম: চাঞ্চল্যকর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার হত্যা মামলায় সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবদুল মোনাফসহ ছয়জনকে অব্যাহতি দিয়ে দাখিল করা অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

সোমবার চট্টগ্রামের বিচারিক হাকিম ইশরাত জাহানের আদালতে দাখিল করা অভিযোগপত্রের উপর বাদিপক্ষের নারাজি আবেদন নিয়ে শুনানি অনুষ্ঠিত হয়।



শুনানি শেষে আদালত অভিযোগপত্রটি গ্রহণ করে আগামী ১৬ ফেব্রুয়ারি এ মামলার পরবর্তী কার্যক্রমের দিন নির্ধারণ করেন।

চট্টগ্রাম জেলা পুলিশের আদালত পরিদর্শক অনু মং মারমা বলেন, ‘উপজেলা চেয়ারম্যানসহ ছয়জনকে বাদ দিয়ে দাখিল করা অভিযোগপত্র আদালত গ্রহণ করেছেন।
এখন পরবর্তী সময়ে মামলা বিচারের জন্য প্রস্তুত করে ট্রায়াল কোর্টে পাঠানো হবে। ’

অভিযোগপত্রে বাদ পড়া এজাহারের ছয় আসামী হলেন, সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মোনাফ, চেয়ারম্যান আবছারের ফুফাত ভাই ওসমান গণি চৌধুরী, আবু তাহের, শওকত আলী, সরোয়ার সালাম এবং এনামুল হক।

২০১১ সালের ২৫ ডিসেম্বর রাত দেড়টার দিকে নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক নুরুল আবছারকে ঘরের বারান্দায় পায়চারি করার সময় গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। শুরু থেকেই এ ঘটনার সঙ্গে উপজেলা চেয়ারম্যানের সম্পৃক্ততার অভিযোগ উঠে।

এ ঘটনার পর ২৭ ডিসেম্বর নিহতের বাবা আহম্মদ হোসেন বাদি হয়ে সাতকানিয়া থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

২০১৩ সালের ৩০ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিআইডির চট্টগ্রাম অঞ্চলের সহকারী পুলিশ সুপার হ্লা চিং প্রু উপজেলা চেয়ারম্যানসহ ছয়জনকে বাদ দিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রভুক্ত আসামিরা হলেন শাহ আলম, মাহমুদুল হক ওরফে কালা মাদু, দিল মোহাম্মদ, মোহাম্মদ ইলিয়াছ, মোহাম্মদ জসিম উদ্দিন, আবদুল জলিল, জাগির ওরফে জাকির হোসেন, লেদু ওরফে জয়নাল আবেদিন, নেজাম উদ্দিন এবং লতিফ।  

মামলার বাদি অভিযোগপত্রের ওপর নারাজি ও পুন:তদন্তের আবেদন জানান। এতে তিনি অভিযোগ করেন, সিআইডি রাজনৈতিক পক্ষপাতদুষ্ট হয়ে মামলাটি তদন্ত করেছেন এবং অভিযোগপত্র থেকে দুই আওয়ামী লীগ নেতাসহ মোট ছয় জনকে অব্যাহতি দেয়ার সুপারিশ করেছেন।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৭,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad