ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নদভীর উপর হামলা

জামায়াত-শিবিরের আরও ৫৪ জন আটক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৪
জামায়াত-শিবিরের আরও ৫৪ জন আটক

চট্টগ্রাম: চট্টগ্রামের লোহাগাড়ায় আওয়ামী লীগের সাংসদ ড.আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীর উপর হামলার ঘটনায় জামায়াত-শিবিরের আরও ৫৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার রাতভর লোহাগাড়ার চুনতিসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে যৌথবাহিনী।

এ ঘটনায় শুক্রবার রাতে অভিযান চালিয়ে আটক করা হয়েছিল ২২ জনকে। এ নিয়ে আটকের সংখ্যা দাঁড়াল ৭৬ জনে।


লোহাগাড়া থানার ওসি মো.শাহজাহান বাংলানিউজকে বলেন, আটক ৫৪ জনের মধ্যে বেশ কয়েকজন শিবিরের সাথী এবং কর্মী আছেন। জামায়াতের স্থানীয় কর্মীও আছেন কয়েকজন। তাদের অধিকাংশই লোহাগাড়া থানায় বিভিন্ন নাশকতা মামলার আসামী।

গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের শাহ মঞ্জিল এলাকায় ১৯ দিনব্যাপী সিরাতুন্নবী মাহফিলের শেষদিনে প্রধান অতিথি হিসেবে যোগ দেন সাংসদ ড.আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী। একই অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন সাতকানিয়ার বাসিন্দা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম আমিন। প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নাল আবেদিনও একই মাহফিলে ছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মাহফিলে আমিন‍ুল ইসলাম নির্বিঘ্নে বক্তব্য শেষ করে মঞ্চ থেকে নেমে যাবার পর সেখানে হাজির হন সাংসদ নদভী। তিনি মঞ্চে উঠার সঙ্গে সঙ্গেই জামায়াত-শিবিরের স্থানীয় নেতাকর্মীরা জড়ো হয় বিশৃঙ্খলা সৃষ্টি করেন। এসময় তারা সাংসদের দিকে ইট,পাটকেল ছুঁড়তে থাকেন। বাধ্য হয়ে সাংসদ পাশের একটি মসজিদে আশ্রয় নেন। রাতে পুলিশ গিয়ে সাংসদকে অক্ষত অবস্থায় উদ্ধার করে নিয়ে যান।

‍এ ঘটনায় শনিবার জামায়াত-শিবিরের তিন হাজার নেতাকর্মীকে আসামী করে খুনের চেষ্টার অভিযোগে একটি মামলা দায়ের করেছে পুলিশ। মামলার এজাহারে জামায়াত দলীয় সাবেক সাংসদ আ ন ম শামসুল ইসলামসহ ১২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩০ঘণ্টা, ফেব্রুয়ারি ০১,২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।