ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাম্প্রদায়িক সহিংসতা

সাতকানিয়া অভিমুখে শনিবার মহিউদ্দিনের লংমার্চ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৪
সাতকানিয়া অভিমুখে শনিবার মহিউদ্দিনের লংমার্চ ছবি: এবিএম মহিউদ্দিন চৌধুরী

চট্টগ্রাম: সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে জামায়াতের ঘাঁটি হিসেবে পরিচিত চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা অভিমুখে শনিবার লংমার্চ কর্মসূচী পালন কর‍া হবে।

সাম্প্রদায়িক সম্প্রীতি পরিষদের ব্যানারে সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী এ কর্মসূচীর ডাক দিয়েছেন।



শনিবার সকাল ১০টায় নগরীর লালদিঘী ময়দান থেকে লংমার্চ নিয়ে মহিউদ্দিনের নেতৃত্বে নেতাকর্মীরা যাত্রা করবেন। বিকেল ৩টায় সাতকানিয়ার কেরাণীহাটে পৌঁছে সমাবেশে মিলিত হবেন তারা।


সাম্প্রদায়িক সম্প্রীতি পরিষদের সদস্য সচিব ও কাউন্সিলর জহরলাল হাজারী বাংলানিউজকে জানান, পরিষদের পক্ষ থেকে এক’শ গাড়ি ভাড়া করা হয়েছে। যাদের ব্যক্তিগত গাড়ি আছে তাদের সেগুলো নিয়ে যাবার জন্য বলা হয়েছে। সব মিলিয়ে প্রায় দু’শ গাড়ি নিয়ে লালদিঘী থেকে যাত্রা শুরু হবে বলে তিনি জানান।

নগর আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জহরলাল হাজারী জানান, চট্টগ্রাম নগরী থেকে তিন হাজার নেতাকর্মী নিয়ে সাতকানিয়ার উদ্দেশ্যে রওনা দেয়ার বিষয়টি চূড়ান্ত করেছেন তারা। এর বাইরে পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগাড়া উপজেলা থেকেও নেতাকর্মীরা সাতকানিয়ায় আসবেন। সব মিলিয়ে সাতকানিয়ায় দশ হাজার মানুষের সমাবেশ হবে বলে তিনি জানান।

নিজ নিজ এলাকায় আওয়ামী লীগের সাংসদরা নেতাকর্মীদের নিয়ে লংমার্চের বহরে যোগ দেবেন বলে তিনি জানান।

সারাদেশে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে সম্প্রতি চট্টগ্রামে সংগঠনটি গড়ে তুলেছেন এবিএম মহিউদ্দিন চৌধুরী। গত ২০ জানুয়ারি সংগঠনের প্রথম সমাবেশ থেকে ৩০ জানুয়ারি সাতকানিয়া অভিমুখে লংমার্চের ঘোষণ‍া দেন মহিউদ্দিন। পরে কর্মসূচীর তারিখ পরিবর্তন করে ৮ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১০০ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।