ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ট্রেন-মিনিবাস সংঘর্ষ, চার নারীশ্রমিকের মৃত্যু

স্টাফ করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১৪
চট্টগ্রামে ট্রেন-মিনিবাস সংঘর্ষ, চার নারীশ্রমিকের মৃত্যু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রামে ট্রেন-মিনিবাস সংর্ঘষে তৈরি পোশাক কারখানার ৪ নারীশ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নগরের চান্দগাঁও থানাধীন বাহির সিগন্যাল এলাকায় এ ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

এদের একজনের অবস্থা আশঙ্কাজনক।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
 

নিহতরা হলেন, ইয়াসমিন আক্তার (১৯), জুলিয়া আক্তার (৩০), রিয়া (২০) এবং সুইটি আক্তার (২০)।


দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে মিনিবাসের চালককে আটক করেছে পুলিশ।

নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) হারুনুর রশিদ দুর্ঘটনায় হতাহত হওয়ার খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নগরীর কালুরঘাট শিল্প এলাকায় বেইজ টেক্সটাইল নামে একটি তৈরি পোশাক কারখানার মিনিবাস সকালে শ্রমিকদের নিয়ে কারখানায় যাচ্ছিল।

বাহির সিগন্যাল এলাকায় রেললাইনের উপর বাসটি ওঠার পর দোহাজারি থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে আসা একটি লোকাল ট্রেনের সঙ্গে বাসটির সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলেই চারজনের মর্মান্তিক মৃত্যু হয়। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।

আহতদের ৬ জনকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরা হলেন নমিতা, শিল্পী, সুজন, নেছার, এনামুল ও শারমিন। শারমিনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান শিল্প পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আরিফুর রহমান।

ঘটনাস্থলে থাকা চান্দগাঁও থানার এএসআই নারায়ণ চৌধুরী বাংলানিউজকে বলেন, পোশাক শ্রমিকদের বহনকারী বাসটি রেললাইনে ওঠার পরপরই বিকল হয়ে যায় বলে আমরা আহত শ্রমিকদের কাছে শুনেছি। ওই রেলক্রসিংয়ে কোনো গেইট এবং গেইটকিপারও ছিল না।

ফলে দ্রুতগামী ট্রেনটি বাসটিকে টেনেহিঁচড়ে বেশ কিছুদূর নিয়ে যায়। বাস থেকে ছিটকে পড়েন শ্রমিকরা।

দুর্ঘটনাকবলিত মিনিবাসটি সরিয়ে নিতে ফায়ার সার্ভিস কাজ করছে। এলাকার নিরাপত্তায় পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।

দুর্ঘটনা তদন্তে পূর্বাঞ্চল রেলওয়ে কর্তপক্ষ পাঁচ সদস্যের একটি বিভাগীয় কমিটি গঠন করেছে। এছাড়া উচ্চ পর্যায়ের আরও একটি কমিটি গঠনের প্রক্রিয়া চলছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১৪/আপডেট: ১০২৭ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।