ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মোস্তফা হাকিম সিমেন্ট-সিজেকেএস অ্যাথলেটিক্স প্রতিযোগিতা শুরু

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৪
মোস্তফা হাকিম সিমেন্ট-সিজেকেএস অ্যাথলেটিক্স প্রতিযোগিতা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বর্ণাঢ্য আয়োজনে এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে দুই দিন ব্যাপী অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। জেলা ক্রীড়া সংস্থা ও মোস্তফা হাকিম সিমেন্ট লিমিটেডের যৌথ উদ্যোগে এ প্রতিযোগাতা অনুষ্ঠিত হচ্ছে।



শুক্রবার সকাল সাড়ে নয়টায় আনুষ্ঠানিকভাবে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।
বিশেষ অতিথি ছিলেন মোস্তফা হাকিম সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক নিপুর চৌধুরী।

সিজেকেএস সহ-সভাপতি ও অ্যাথলেটিক্স কমিটির চেয়ারম্যান মোজাম্মেল হকের সভাপতিত্বে এছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিজেকেএস নির্বাহী সদস্য ও অ্যাথলেটিক্স কমিটির সম্পাদক মো. কামাল উদ্দীন। উপস্থিত ছিলেন, বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলী আব্বাস, সিজেকেএস সাবেক সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, সিজেকেএস সহ সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দীন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য জহির আহমেদ চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, মোস্তাফা হাকিম সিমেন্টের মার্কেটিং ম্যানেজার মাসুদ করিম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,‘আন্তর্জাতিক অ্যাথলেটিক্সে এক সময় চট্টগ্রামের অ্যাথলেটদের উল্লেখযোগ্য সফলতা ছিল। কিন্তু বর্তমানে আমরা পিছিয়ে পড়েছি। আমাদের মূল লক্ষ্য প্রত্যেক উপজেলা, প্রত্যন্ত অঞ্চল থেকে অ্যাথলেট সংগ্রহ করে তাদের যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে চট্টগ্রাম জেলা তথা বাংলাদেশের অ্যাথলেটিক্স এর হারানো গৌরব ফিরিয়ে আনা। ’

প্রধান অতিথি তার বক্তব্যে অ্যাথলেটিক্সের প্রসার, জাতীয় মানের অ্যাথলেট তৈরীতে তৃণমূল পর্যায়ে নিয়মিত প্রতিযোগিতা ও প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজনের উপর গুরুত্বারোপ করেন।

প্রতিযোগিতায় ৪টি ক্লাব, ৪টি উপজেলা ক্রীড়া সংস্থা এবং ১১টি শিক্ষা প্রতিষ্ঠান মিলে ১৯টি দলের ১৯৫ জন অ্যাথলেট অংশগ্রহণ করেন। এর মধ্যে ক্লাব ও উপজেলায় পুরষ অ্যাথলেট ৬২ জন ও মহিলা অ্যাথলেট ৩৭ জন এবং শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ৭৯ জন ও ছাত্রী ১৭ জন।

উদ্বোধনী দিন শেষে মোট ১৭ টি ইভেন্ট নিষ্পত্তি হয়। আগামীকাল শনিবার, সকাল সাড়ে নয়টা থেকে প্রতিযোগিতার অবশিষ্ট ইভেন্ট গুলো অনুষ্ঠিত হবে এবং বিকেলে সমাপনি ও পুরষ্কার বিতরণ করবেন জেলা প্রশাসক ও সিজেকেএস সভপতি মেজবাহ উদ্দীন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।