ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরে দুই জাহাজের সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৪
চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরে দুই জাহাজের সংঘর্ষ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ছবি)

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে দুই জাহাজের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে নৌ-বাণিজ্য অধিদপ্তর।



বন্দর জেটিতে প্রবেশের অপেক্ষায় থাকা বাংলাদেশি পতাকাবাহী এমভি শাহরিয়ার জামান ও সাইপ্রাসের পতাকাবাহী এমভি ডেলটা জাগোয়ারের মধ্যে শনিবার রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, কার্গো নিয়ে আসা এমভি শাহরিয়ার জামান জেটিতে প্রবেশের জন্য বন্দরের বহির্নোঙ্গরে অপেক্ষা করছিল।
পণ্য ‍খালাস করে বন্দর ত্যাগ করার সময় ডেলটা জাগোয়ার ব্রেভ রয়েল শিপিং এর মালিকানাধীন শাহরিয়ার জামানকে ধাক্কা দিলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শাহরিয়ার জামানের সামনের অংশ ক্ষতিগ্রস্থ হয়। এছাড়া জাহাজের একটি নোঙ্গর চেইনসহ ছিড়ে যায়। সংঘর্ষে বিদেশি জাহাজটিও আংশিক ক্ষতিগ্রস্থ হয়।

সংঘর্ষের পর জাহাজ দুটিকে আটক করা হয়েছে।

এ ঘটনায় নৌ-বাণিজ্য অধিদপ্তরের নটিকেল সার্ভেয়ার ক্যাপ্টন ফয়সাল আজিমকে প্রধান করে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমটির সদস্যরা রোববার জাহাজ দুটি পরিদর্শন করেছেন।

সাইপ্রাসের পতাবাকাবাহী জাহাজটির বাংলাদেশি এজেন্ট এটলাস শিপিং বলে জানান ক্যাপ্টেন ফয়সাল আজিম।

পরিদর্শন করে জাহাজ দুটির ক্ষয়ক্ষতি নিরুপন করা হচ্ছে জানিয়ে তিনি বাংলানিউজকে বলেন, বিদেশি জাহাজটিকে আটক করা হয়েছে। ক্ষয়ক্ষতি পরিশোধ করেই জাহাজটি বন্দর ত্যাগ করতে পারবে।

বাংলাদেশ সময়:২১৩৭ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।