ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হেফাজত নেতা ইজাহারের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৪
হেফাজত নেতা ইজাহারের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র মুফতি ইজাহারুল ইসলাম

চট্টগ্রাম: নোটিশ দেয়ার পরও সম্পদ বিবরণী দাখিল না করার অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির ও ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি মুফতি ইজাহারুল ইসলামের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন।

সোমবার সকালে দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা এইচ এম আক্তারুজ্জামান চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।



এইচ এম আক্তারুজ্জামান বাংলানিউজকে বলেন, মুফতি ইজাহারের বিরুদ্ধে জ্ঞাত আয় বর্হিভূত বিপুল পরিমাণ সম্পদ অজর্নের অভিযোগ আমরা পেয়েছিলাম। এর প্রেক্ষিতে ২০১৩ সালের ৪ জুলাই তাকে সম্পদ বিবরণী জমা দেয়ার জন্য নোটিশ দেয়া হয়েছিল।
কিন্তু সম্পদ বিবরণী নোটিশ তিনি পলাতক থাকায় গ্রহণ করেননি। এরপর আমরা তার বাসভবনে নোটিশটি ঝুলিয়ে দিয়েছিলাম।

তিনি জানান, নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী জমা না দেয়ায় দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারা লঙ্ঘনের অভিযোগে ইজাহারের বিরুদ্ধে ২০১৩ সালের ১৭ সেপ্টেম্বর খুলশী থানায় একটি মামলা দায়ের করেন দুদকের উপ সহকারী পরিচালক সিরাজুল হক। ওই মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

উল্লেখ্য গত অক্টোবরে মুফতি ইজাহারের পরিচালিত লালখানবাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণে তিনজন মারা যায়। এ ঘটনায় দায়ের হওয়া তিনটি মামলায় মুফতি ইজাহারকে আসামী করা হয়।

ওই ঘটনার পর থেকে মুফতি ইজাহার পলাতক অবস্থায় আছেন। সম্প্রতি ওই ঘটনায় দায়ের হওয়া বিস্ফোরক আইনের মামলায় ইজাহারের বিরুদ্ধে বিচার শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০০ঘণ্টা, এপ্রিল ২১,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।