ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাকলিয়ায় ডাকাতি মামলায় যুবক গ্রেপ্তার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৪
বাকলিয়ায় ডাকাতি মামলায় যুবক গ্রেপ্তার ছবি: প্রতীকী

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানায় দায়ের হওয়া একটি মামলায় এনামুল হক মানিক (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

মানিক নগরীর ওমরগণি এমইএস কলেজের সাবেক ছাত্র।

গ্রেপ্তারের পর স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে ছেড়ে দেয়ার জন্য পুলিশের উপর ব্যাপকভাবে চাপ সৃষ্টি করে বলে অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ সূত্র জানায়, রোববার রাতে মানিককে বাকলিয়া থানা পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়।
গ্রেপ্তারের পর মানিক ডাকাতির ঘটনাটি স্বীকার করে এবং এ ঘটনার সঙ্গে আরও ৬ জন জড়িত আছে বলে জানায়। এছাড়া তার কাছ থেকে মামলার বাদির বাড়ি থেকে লুট হওয়া একটি টিভি কার্ডও উদ্ধার করে পুলিশ।

সূত্র জানায়, শনিবার রাতে নগরীর বাকলিয়া থানার আব্দুল বারি রোডে জনৈক মো.শাহআলমের বাড়ি থেকে একটি কম্পিউটার, আরেকটি কম্পিউটারের সিপিইউ, মনিটর, মোবাইল, স্বর্ণালংকার, নগদ টাকা, টিভি কার্ডসহ কয়েক লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় রোববার শাহআলম বাদি হয়ে বাকলিয়া থানায় দস্যুতার অভিযোগে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় রোববার রাতে মানিককে গ্রেপ্তার করা হয়।

বাকলিয়া থানার ওসি মো.মহসিন বাংলানিউজকে বলেন, গ্রেপ্তারের পর এনামুল হক মানিককে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়ার জন্য পাঠানো হয়েছে।

নগর পুলিশের একাধিক সূত্রে জানা গেছে, মানিককে গ্রেপ্তারের পর তাকে ছেড়ে দেয়ার দাবিতে সোমবার স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল বের করেন। এক পর্যায়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতারা থানায় গিয়ে চাপ সৃষ্টির চেষ্টা করেন। তবে পুলিশের অনড় ভূমিকার কারণে তারা ব্যর্থ হয়।

বাংলাদেশ সময়: ১৫৪০ঘণ্টা, এপ্রিল ২১,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।