ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘সাকা চৌধুরীর সঙ্গে সম্পর্কের অভিযোগ মিথ্যা’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৪
‘সাকা চৌধুরীর সঙ্গে সম্পর্কের অভিযোগ মিথ্যা’ সাবেক কমান্ডার মো.সাহাবউদ্দিন

চট্টগ্রাম: মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী সালাহউদ্দিন কাদের চৌধুরীর সঙ্গে সম্পর্কের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রামে জেলা ইউনিটের সাবেক কমান্ডার মো.সাহাবউদ্দিন।

সোমবার এক সাংবাদিক সম্মেলনে নিজের ‍রাজনৈতিক অবস্থান তুলে ধরে সাহাবউদ্দিন বলেন, আমি ১৯৭২ সাল থেকে ৭৪ পর্যন্ত ঢাকা নগর ছাত্রলীগের সভাপতি ছিলাম।

তখন গাজীপুর জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আখতারুজ্জামান সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৭৫ সালে আমি ইউনিলিভারের চাকুরিতে যোগদান করি।


তিনি বলেন, ১৯৮৬ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত জাতীয় পার্টির চট্টগ্রাম উত্তর জেলার সাংগঠনিক সম্পাদক হই। আমি জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ ও জিয়াউদ্দিন আহমেদ বাবলুর ধারায় রাজনীতি করেছি। সাকা চৌধুরীর সাথে আমার সম্পর্কের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি বলেন, আমি ২০১০ সালে মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার নির্বাচিত হওয়ার পর থেকে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য বিভিন্ন কর্মসূচী পালন করে আসছি। মানবতাবিরোধী সালাহউদ্দিন কাদের চৌধুরী এবং মীর কাশেম আলীর মামলার বিষয়ে ট্রাইব্যুনালের প্রসিকিউটরদের বিভিন্ন সহযোগিতা দিয়ে আসছি।

চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এ সাংবাদিক সম্মেলনে সাহাবউদ্দিন তার বিরুদ্ধে উঠা দুর্নীতির অভিযোগ নাকচ করেন। তিনি মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র লিজ দেয়ার ক্ষেত্রে অনিয়ম, একাধিক ব্যাংক হিসাব চালু করা, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দোকান বরাদ্দে অনিয়ম, বিজয় মেলার টাকা আত্মসাৎসহ কোন দুর্নীতির সঙ্গে জড়িত নন বলে দাবি করেছেন।

সাহাবউদ্দিন বলেন, মুক্তিযোদ্ধা সংসদের আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে নেতৃত্বলোভী একটি চক্র আমার মানমর্যাদা এবং মুক্তিযোদ্ধা হিসেবে দেশের জন্য আমার ত্যাগতিতিক্ষার উপর কালিমা লেপনের চেষ্টা করছে। চক্রটি সরকারী গোয়েন্দা সংস্থার কাগজপত্র জাল-জালিয়াতি করে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট তদন্ত প্রতিবেদন নানাজনকে সরবরাহ করছেন।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা সরওয়ার ‍কামাল দুলু, বালাগাতউল্লাহসহ মো.সাহাবউদ্দিনের অনুসারীরা উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার দুপুরে সাহাবউদ্দিনের উপর ক্ষুব্ধ মুক্তিযোদ্ধারা নগরীর দারুল ফজল মার্কেটে মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে গিয়ে তালা লাগিয়ে দেন। তারা সাহাবউদ্দিনের বিরুদ্ধে যুদ্ধাপরাধী সালাহউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে সম্পর্ক থাকা, অতীতে বিএনপি-জাতীয় পার্টির রাজনীতিতে যুক্ত থাকা, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দোকান বরাদ্দে ‍অনিয়মসহ কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ তুলেন।

এসব অভিযোগের জবাব দিতেই সোমবার সাংবাদিক সম্মেলন আহ্বান করেন মো.সাহাবউদ্দিন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।