ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হেফাজত নেতা ইজাহারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৪
হেফাজত নেতা ইজাহারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা মুফতি ইজাহারুল ইসলাম

চট্টগ্রাম: নোটিশ অমান্য করে সম্পদ বিবরণী দাখিল না করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা একটি মামলায় পলাতক মুফতি ইজাহারুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। ইজাহার হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির ও ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি।



সোমবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমান দুদকের ওই মামলার অভিযোগপত্র গ্রহন করে ইজাহারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।  

দুদকের বিশেষ পিপি অ্যাডভোকেট মেজবাহউদ্দিন বাংলানিউজকে বলেন, মুফতি ইজারুল ইসলাম এ মামলায় উচ্চ আদালতের জামিনে ছিলেন।
মামলার অভিযোগপত্র গ্রহনকালে তিনি নিম্ন আদালতে উপস্থিত না থাকায় বিচারক তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

এ মামলায় আগামী ১২ মে ইজাহারের বিরুদ্ধে অভিযোগ গঠনের সময় নির্ধারণ করা হয়েছে বলে অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন জানান।

এর আগে গত ২১ এপ্রিল চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক এইচ এম আক্তারুজ্জামান চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে এ মামলায় অভিযোগপত্র দাখিল করেন। সিএমএম আদালত থেকে অভিযোগপত্রটি মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়।

২০১৩ সালের ৪ জুলাই মুফতি ইজাহারকে সম্পদ বিবরণী জমা দেয়ার জন্য নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু সম্পদ বিবরণী নোটিশ তিনি পলাতক থাকায় গ্রহণ করেননি। এরপর তার বাসভবনে নোটিশটি ঝুলিয়ে দেয় দুদক।

নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী জমা না দেয়ায় দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারা লঙ্ঘনের অভিযোগে ইজাহারের বিরুদ্ধে ২০১৩ সালের ১৭ সেপ্টেম্বর খুলশী থানায় একটি মামলা দায়ের করেন দুদকের উপ সহকারী পরিচালক সিরাজুল হক।

উল্লেখ্য গত অক্টোবরে মুফতি ইজাহারের পরিচালিত লালখানবাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণে তিনজন মারা যায়। এ ঘটনায় দায়ের হওয়া তিনটি মামলায় মুফতি ইজাহারকে আসামী করা হয়।

ওই ঘটনার পর থেকে মুফতি ইজাহার পলাতক অবস্থায় আছেন। সম্প্রতি ওই ঘটনায় দায়ের হওয়া বিস্ফোরক আইনের মামলায় ইজাহারের বিরুদ্ধে বিচার শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১০ঘণ্টা, এপ্রিল ২৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।