ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ছিনতাইকারীর যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৪
চট্টগ্রামে ছিনতাইকারীর যাবজ্জীবন প্রতীকী

চট্টগ্রাম: অস্ত্র মামলায় চট্টগ্রাম নগর পুলিশের তালিকাভুক্ত ফিরোজ আলম প্রকাশ শাহীন (৩০) নামে এক দুর্ধর্ষ ছিনতাইকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত একই মামলার আরেকটি ধারায় সাত বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন।



মঙ্গলবার চট্টগ্রামের ষষ্ঠ মহানগর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক এ এস এম জুলফিকার হায়াৎ এ রায় দিয়েছেন। দন্ডিত আসামী ফিরোজ পলাতক আছে।


ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী মো.মাসুদ রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, সশস্ত্র ছিনতাইয়ের প্রস্তুতিকালে ২০১২ সালের ২৯ ফেব্রুয়ারি দুপুর আড়াইটায় ফিরোজকে গ্রেপ্তার করে পাহাড়তলী থানা পুলিশ। তার কাছ থেকে একটি দেশিয় এলজি, ৪টি তাজা কার্তুজ ও ২টি চাপাতি উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ফিরোজের বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (এ) এবং ১৯ (এফ) ধারায় পাহাড়তলী থানায় একটি মামলা দায়ের করেন এস আই কানন চৌধুরী। ২০১২ সালের ৩ এপ্রিল ফিরোজের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

২০১২ সালের ১৭ সেপ্টেম্বর আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মোট ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার আদালত রায় দেন।

রায়ে অস্ত্র রাখার অপরাধে ১৯ (এ) ধারায় যাবজ্জীবন এবং গুলি রাখার অপরাধে ১৯ (এফ) ধারায় সাত বছরের সশ্রম কারাদন্ড দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৭৪৫ঘণ্টা, এপ্রিল ২৯,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad