ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম কলেজের ছাত্রাবাস বন্ধের দাবি ছাত্রলীগের

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৪
চট্টগ্রাম কলেজের ছাত্রাবাস বন্ধের দাবি ছাত্রলীগের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ছাত্রশিবির নিয়ন্ত্রিত চট্টগ্রাম কলেজের ছাত্রাবাস বন্ধের দাবি জানিয়েছে ছাত্রলীগ নেতারা। শনিবার বিকালে নগরীর প্রেসক্লাবের সামনে চট্টগ্রাম কলেজের ছাত্রাবাসে শিবিরের টর্চার সেল বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানান তারা।



ছাত্রলীগ চট্টগ্রাম কলেজ শাখার নেতা কায়সার উদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক শুকলাল দাশ, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাসান মনসুর, আওয়ামী লীগ নেতা সাইফুদ্দীন আহমদ রাজু, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী সুজন, নগর ছাত্রলীগের সাবেক কার্যকরী সদস্য শিবু প্রসাদ চৌধুরী, নগর ছাত্রলীগের  সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

শুকলাল দাশ বলেন,‘নগরসহ আশপাশে ইতিপূর্বে সংগঠিত সকল নাশকতার মূল কেন্দ্র বিন্দুতে চট্টগ্রাম কলেজের ছাত্রাবাস।
নগরীর আইনশৃঙ্খলা রক্ষায় বোমা তৈরির কারখানা ছাত্রাবাসগুলোকে বন্ধ ঘোষণা করা এখন সময়ের দাবি। ’

হাসান মনসুর বলেন,‘চট্টগ্রাম কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে অবৈধভাবে ছাত্র শিবিরের দখলে থাকা ছাত্রাবাসগুলো বন্ধের বিকল্প নেই। ’

অবিলম্বে ছাত্রাবাসগুলো বন্ধ করে মেধার ভিত্তিতে সাধারণ ছাত্র-ছাত্রীদের বরাদ্দ দেওয়ার আহ্বান জানান তিনি।

নুরুল আজিম রনি বলেন,‘চট্টগ্রাম কলেজে দীর্ঘ দুই যুগ ধরে সন্ত্রাসী জঙ্গী সংগঠন ছাত্রশিবির সাধারণ ছাত্র-ছাত্রীদের জন্য বরাদ্দকৃত হোস্টেলগুলো অবৈধভাবে দখল করে জঙ্গী আঁখড়া, টর্চার সেল, ককটেল ও বোমা তৈরির কারখানায় পরিণত করেছে। চট্টগ্রামে বিভিন্ন নাশকতা ও ধ্বংসাত্বক কাজে চট্টগ্রাম কলেজের ছাত্রাবাস থেকে বিভিন্ন সময় অস্ত্র, ককটেল ও পেট্রল বোমা সাপ্লাই করে আসছে। তাই জঙ্গী ছাত্র শিবিরের কবল থেকে শিক্ষাঙ্গনকে বাঁচাতে এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে অনতিবিলম্বে চট্টগ্রাম কলেজের হোস্টেলগুলো বন্ধ করে মেধার ভিত্তিতে সাধারণ ছাত্র-ছাত্রীদের মাঝে বরাদ্দ দিতে হবে। অন্যথায় ছাত্রলীগ লাগাতার অবরোধে যেতে বাধ্য হবে। ’

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা সাইফুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান রুমি, রেজাউল আলম রনি, মো. সাকি, শিমুল চৌধুরী, আবু মোহাম্মদ আরিফ, যুগ্ম-সম্পাদক অমিতাভ চৌধুরী বাবু, মঈনুর রহমান, সম্পাদক আকতার হোসেন সৌরভ, আবুল মনসুর টিটু, মিন্টু কুমার দে, কবির আহমদ, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা আরিফ রশিদ, মো. সুজন, মাহমুদুল করিম, ফৌজুল মোমিন, জয়নাল আবেদীন, সম্রাট শাজাহান, আজিজুল করিম, আয়াত উল্লাহ, মো. রায়হান, মোস্তফা কামাল ও এস.এম. কামাল।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।