ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিজয় শিখা প্রজ্বলন ১০ ডিসেম্বর

সোমবার থেকে চট্টগ্রামে মাসব্যাপী বিজয় মেলা শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৪
সোমবার থেকে চট্টগ্রামে মাসব্যাপী বিজয় মেলা শুরু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: যুদ্ধাপরাধীদের রক্ষায় নাশকতাকারীদের বিরুদ্ধে দুর্জয় প্রতিরোধ গড়ে তোলার ডাক দিয়ে সোমবার থেকে চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে শুরু হচ্ছে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা।

এরপর আগামি ১০ ডিসেম্বর থেকে শুরু হবে বিজয় মেলার মূল অনুষ্ঠান বিজয়মঞ্চে স্মৃতিচারণ।

এদিন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বিজয় শিখা প্রজ্বলনের মধ্য দিয়ে মূল অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন। এদিন একইসঙ্গে জাতীয় পতাকা এবং সংগঠনের পতাকাও উত্তোলন করা হবে।


রোববার চট্টগ্রাম প্রেসক্লাবে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে। এতে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের প্রথম মহাসচিব আহমেদুর রহমান সিদ্দিকি।

পরিষদের চেয়ারম্যান ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী সংবাদ সম্মেলনে বলেন, জাতির পিতার রক্তঋণ শোধ করতে একাত্তরের ঘাতককে নির্মূল করার প্রত্যয় ঘোষণা করছি। আমরা জানি, একটি অশুভ শক্তি এখনও তৎপর। তাদের মানবতা বিরোধী অপকর্মের বিচার ও শাস্তি হচ্ছে। যুদ্ধাপরাধীদের রক্ষায় নাশকতা হচ্ছে। এর বিরুদ্ধে দুর্জয় প্রতিরোধ গড়তে এবারের বিজয়মেলা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘মুক্তিযদ্ধের বিজয় বীর বাঙালির অহংকার’ এ শ্লোগানকে ধারণ করে এবার বিজয় মেলা পা দিয়েছে ২৬ বছরে। এম এ আজিজ স্টেডিয়াম চত্বরের বিজয় মঞ্চে প্রতিদিন অনুষ্ঠিত হবে মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে স্মৃতিচারণ ও উদ্দীপনামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া শিশু-কিশোরদের জন্য চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে পরিষদের কো-চেয়ারম্যান বদিউল আলম, দ্বিতীয় মহাসচিব মো.ইউনূস, মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিটের কমাণ্ডার মো.সাহাবউদ্দিন, মহানগর ইউনিটের কমাণ্ডার মোজাফফর আহমেদ, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও পরিষদের যুব স্কোয়াডের সংগঠক ফরিদ মাহমুদ, পরিষদের সংগঠক মো.আজম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪০ঘণ্টা, নভেম্বর ৩০,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।