ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

শেষ হলো সিপিজেএ’র আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৪
শেষ হলো সিপিজেএ’র আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে চট্টগ্রামে শেষ হয়েছে তিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী ‘মাই সয়েল মাই সোল’।

চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের (সিপিজেএ) উদ্যোগে আয়োজিত এ প্রদর্শনীর শেষ দিনে রোববার জেলা প্রশাসনের শিল্পাচার্য জয়নুল আবেদিন গ্যালারি ছিল দর্শনার্থীদের পদচারণায় মুখর।



সমাপনী অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র এম মনজুর আলম। এসময় তিনি বলেন, এই প্রদর্শনীর মাধ্যমে  চট্টগ্রামের লুকানো সৌন্দর্য নতুন করে খুঁজে পেয়েছে নগরবাসী।
চট্টগ্রামের পেশাদার আলোকচিত্রীদের এই উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে।

মেয়র বলেন, প্রদর্শনীতে চট্টগ্রামের ইতিহাস-ঐতিহ্য ও জীবনধারা শীর্ষক জীবন্ত সব ছবি স্থান পেয়েছে। কেবল চট্টগ্রাম নয়, ঢাকা এবং দেশের বাইরেও আন্তর্জাতিক এ আলোকচিত্র প্রদর্শনীতে স্থান পাওয়া ছবিগুলো প্রশংসিত হবে।

অনুষ্ঠানে সিপিজেএ’র পক্ষ থেকে মেয়রকে শুভেচ্ছা স্মারক ও প্রদর্শনীতে প্রদর্শিত ছবি সম্বলিত স্যুভেনিয়র তুলে দেন সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ ও প্রচার ও প্রকাশনা সম্পাদক নিপুল কুমার দে।   উপস্থিত ছিলেন আলোকচিত্র সাংবাদিক সুভাষ কারন, রূপম চক্রবর্তী, মোহাম্মদ ফারুক, উজ্জ্বল ধর, রাজেশ চক্রবর্তী, অনুরূপ টিটো প্রমুখ।

অনুষ্ঠানে প্রদর্শনীর সফল আয়োজনের জন্য স্পন্সর প্রতিষ্ঠান এসআলম গ্রুপ, একেএস স্টিল,  ফোর এইচ গ্রুপ, ইম্পালস প্রপার্টিজ লিমিটেড, প্রাইম ডিস্ট্রিবিউশন গ্রুপ, আম্বিয়া হোল্ডিংস, রয়েল সিমেন্ট ও রূপালী ব্যাংক লিমিটেডসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান সংগঠনের নেতারা।

গত ১৮ নভেম্বর থেকে তিনদিনব্যাপী এ উৎসব শুরু হয়।   প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত এ আলোকচিত্র প্রদর্শনী চলে।   আন্তর্জাতিক এ আলোকচিত্র প্রদর্শনী পরবর্তী সময়ে নেপালের কাঠমান্ডু ও কলকাতা এবং সবশেষ ঢাকায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে সিপিজেএ।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।