ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দক্ষিণ পাহাড়তলীর উন্নয়নে চসিকের ১২ কোটি টাকা ব্যয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৪
দক্ষিণ পাহাড়তলীর উন্নয়নে চসিকের ১২ কোটি টাকা ব্যয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের উন্নয়নে গত চার বছরে ৪৮টি প্রকল্পে ১২ কোটি টাকা ব্যয় করা হয়েছে বলে জানান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম মনজুর আলম।

তিনি বলেন,‘রোড কার্পেটিং, সিসি রোড, ডাবল সলিং রোড নির্মাণ, ড্রেন নির্মাণ, রিটেইনিং ওয়াল নির্মাণ, কালভার্ট নির্মাণ, নতুন ভবন নির্মাণ, ডিপ টিউবওয়েল স্থাপন, মাটি উত্তোলন ও মন্দিরের প্রাচীর নির্মাণে এ অর্থ ব্যয় করা হয়েছে।



রোববার সন্ধ্যায় নগরীর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের একটি সামাজিক কেন্দ্রে আয়োজিত সুধী সমাবেশে এসব তথ্য জানান তিনি। এসময় চার বছরে ওয়ার্ডের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরা হয়।


সিটি মেয়র এম মনজুর আলম বলেন,‘৪ বছরে নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ প্রকল্পের আওতায় এ ওয়ার্ডে ৩ কোটি ৯৪ হাজার ৪৬৬ টাকা ব্যয় করা হয়েছে। এছাড়া দাতব্য চিকিৎসালয়, নগর স্বাস্থ্য কেন্দ্র ও লোকনাথ সেবাশ্রম হোমিও চিকিৎসা কেন্দ্রের মাধ্যমে এ ওয়ার্ডের নাগরিকদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হচ্ছে। ’

শিক্ষার প্রসারে সিটি কর্পোরেশন সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে উল্লেখ করে মেয়র বলেন,‘ইতোমধ্যে ২টি নতুন স্কুল, ৯টি নতুন কলেজ, ৪টি কলেজকে ডিগ্রী পর্যায়ে উন্নীতকরণ এবং ৫টি স্কুলে ডাবল শিফট চালুসহ ১টি নতুন টেকনিক্যাল ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হয়েছে। এই ওয়ার্ডে ফতেয়াবাদ বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয় ও ফতেয়াবাদ শৈলবালা বালিকা উচ্চ বিদ্যালয় নামে ২টি সুপ্রসিদ্ধ শিক্ষা প্রতিষ্ঠান সিটি কর্পোরেশন পরিচালনা করছে। উভয় স্কুলের ফলাফল সন্তোষজনক। ’

দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখেন নারী কাউন্সিলর ফেরদৌস বেগম মুন্নী, তারিকুল আলম তেনজি, মোজাম্মেল হক তপন, গাজী মোহাম্মদ ইউসুফ, আয়ুব খাঁন, অধ্যক্ষ ফজলুল কাদের, বখতেয়ার জামান, শাহজাহান চৌধুরী মঞ্জু, তাহেরা বেগম।

রোববার সকালে উত্তর কাট্টলী ওয়ার্ডে হযরত আমানত উল্লাহ শাহ পাড়ায় খলিলুর রহমান জামে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন করেন মেয়র এম মনজুর আলম। ৪১ লাখ টাকা ব্যয়ে মসজিদটি  নির্মাণ করবে সিটি কর্পোরেশন।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।