ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সদস্য বাড়াতেই বিশ্বের বিভিন্ন দেশে সফর: গ্যারি সি কে হং

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৪
সদস্য বাড়াতেই বিশ্বের বিভিন্ন দেশে সফর: গ্যারি সি কে হং ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বিশ্বে রোটারি ক্লাবসমূহে ১২ লক্ষাধিক সদস্য রয়েছে জানিয়ে রোটারি ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট গ্যারি সি কে হং বলেছেন, নতুন পুরনো সদস্যদের ধরে রাখার প্রত্যয়ে বিভিন্ন দেশে সফর করছেন তিনি।

মঙ্গলবার সকালে নগরীর আগ্রাবাদে একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে সারা বিশ্বের রোটারি ক্লাবসমূহের এই নেতা বলেন, রোটারি ক্লাবসমূহে প্রতিবছর দুই লাখ নতুন সদস্য অন্তভূক্ত হয়; আবার সম পরিমান সদস্য চলে যাচ্ছে।



নতুন ও পুরনো সদস্যদের সংগঠনের ধরে রাখা এবং সদস্য সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশে সফর করছি।

রোটারি দিবস উদযাপনের তাৎপর্য তুলে ধরে তিনি বলেন, আনন্দ উৎসব ‍বা ফূর্তি করতে নয় বরং জনসচেতনতা বাড়াতেই এ দিবসটি পালন করা হয়।


সোমবার তিনদিনের সফরে বাংলাদেশ আসেন সারা বিশ্বের রোটারি ক্লাবসমূহের নেতা রোটারি ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট গ্যারি সি কে হং। সোমবার রাতে তিনি সস্ত্রীক মালয়শিয়ান এয়ারলাইনস্ এর একটি বিমানযোগে ঢাকা পৌঁছেন। সেখান থেকে একটি বিশেষ বিমানে করে রাতেই চট্টগ্রাম পৌঁছেন। চট্টগ্রামের রোটারি নেতৃবৃন্দ রাত ১১টায় তাঁকে চট্টগ্রাম বিমানবন্দরে স্বাগত জানান।

পরদিন সকালে একটি বর্ণাঢ্য র্যালিতে অংশ নিয়ে সকাল ১১টায় হোটেল আগ্রাবাদে বাংবাদিকদের মুখোমুখি হন।
তার আগমন উপলক্ষে রোটারি জেলা-৩২৮২ বাংলাদেশ এর উদ্যোগে দিনব্যাপী রোটারি-ডে উদযাপন এর তৃতীয় পর্বে অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আর্চ ক্লাম্প সোসাইটি মেম্বার পিএইচপি পরিবারের চেয়ারম্যান রোটারিয়ান আলহাজ্ব সূফি মুহম্মদ মিজানুর রহমান, রোটারিয়ান পিডিজি এম এ আউয়াল, পিডিজি এম আমিনুজ্জামান ভুইয়া, পিডিজি এম এ আহাদ, পিডিজি ড. মীর আনিসুজ্জামান উপস্থিত ছিলেন।

পোলিও মুক্ত বিশ্ব রোটারী ইন্টারন্যাশনালের সবচেয়ে বড় অর্জন। এছাড়াও নিরক্ষরতা দূরীকরণসহ স্যানিটেশন, স্বাস্থ্য সেবা ইত্যাদি বিষয়ে রোটারী ফাউন্ডেশন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। রোটারীর উদ্যোগে দক্ষিণ এশিয়া তথা বাংলাদেশে নিরক্ষরতা দূরীকরণের জন্য ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।