ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস

দুর্নীতিবিরোধী শপথ নিলেন আইনজীবিরা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
দুর্নীতিবিরোধী শপথ নিলেন আইনজীবিরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ‘জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য, দুর্নীতি রুখবেই’ স্লোগানে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষ্যে সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি’র উদ্যোগে শপথ অনুষ্ঠানে দুর্নীতিবিরোধী শপথ নিলেন চট্টগ্রামের আদালতের আইনজীবিরা।

আইনজীবিদের এই শপথবাক্য পাঠ করান শহীদ জায়া বেগম মুশতারি শফি।

  তাদের সাথে একাত্ম হয়ে শপথ নেন আদালত প্রাঙ্গনে উপস্থিত কয়েক’শ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

বেগম মুশতারি শফি বলেন, ছোট ছোট দুর্নীতি থেকেই বড় দুর্নীতির সৃষ্টি হয়, এজন্য নিজের বিবেককে জাগ্রত করতে হবে।
  এসময় তিনি দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে তরুণ সমাজকে এগিয়ে আসার আহবান জানান।

সনাক সভাপতি প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সনাকের সাবেক সভাপতি অ্যাডভোকেট আখতার কবির চৌধুরী।   আরও উপস্থিত ছিলেন সনাকের সহ-সভাপতি জেসমিন সুলতানা পারু, সনাক সদস্য অ্যাডভোকেট ফয়েজ উল্লাহ, অ্যাডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, স্বজন সদস্য রওশন আরা চৌধুরী,  টিআইবি’র এরিয়া ম্যানেজার মো. জসিম উদ্দিন, ওয়াইপ্যাক সদস্য কায়েস চৌধুরী, অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন, অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান।

এর আগে সনাকের উদ্যোগে সকালে ডিসি হিলে দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী, র‌্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।   এছাড়া সন্ধ্যায় ডিসি হিলে দুর্নীতিবিরোধী ভিডিও চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।   এতে বক্তব্য রাখবেন বিশিষ্ট কবি ও সাংবাদিক আবুল মোমেন ও সনাক সদস্য ফেরদৌস আরা আলীম।  

দুর্নীতি দমন কমিশন:
আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন ও মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে সকালে মানববন্ধন ও র‌্যালী আয়োজন করা হয়।   র‌্যালীটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।   এসময় জেলা প্রশাসক মেজবাহ উদ্দীন দুর্নীতির বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।