ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশ এগিয়ে যাবেই, রুখতে পারবেনা কেউ: ইকবাল সোবহান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৪
বাংলাদেশ এগিয়ে যাবেই, রুখতে পারবেনা কেউ: ইকবাল সোবহান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: গণতন্ত্র সুসংহত করতে দায়িত্ববোধ নিয়ে কাজ করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান ‍জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবের ৫২ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানিয়েছেন।



বর্ষীয়ান এ সাংবাদিক বলেন, আমরা মুক্তিযুদ্ধে বিজয়ের ৪৩ বছর পার করতে চলেছি। আমাদের মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়ে তুলতে হবে।
মানুষের অধিকার, অর্থনৈতিক অগ্রগতি, গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠা এবং সব ধর্মের মানুষের সহাবস্থানের পরিবেশ অক্ষুন্ন রাখতে হবে।

তিনি বলেন, আমরা যারা সাংবাদিকতা পেশায় নিয়োজিত আছি আমাদের দায়িত্ব অনেক। গণতন্ত্রকে সুসংহত করতে আমাদের দায়িত্ব পালন করতে হবে।

নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে ইকবাল সোবহান আরও বলেন, যারা এদেশের স্বাধীনতা চায়নি, যারা গণহত্যা করেছিল তারা সবসময় দেশকে পিছিয়ে দেয়ায় ষড়যন্ত্রে লিপ্ত আছে। কিন্তু প্রতিক্রিয়াশীল চক্রের ষড়যন্ত্র প্রতিহত করে বাংলাদেশ এগিয়ে যাবেই। কেউ বাংলাদেশের অগ্রযাত্রাকে রুখতে পারবেনা।

তিনি বলেন, ভেদাভেদ, মতামতের ভিন্নতা ভুলে সবাইকে জাতীয় ঐক্যমতের ভিত্তিতে দেশকে এগিয়ে নিতে হবে। পরাজিত শত্রুকে ঘৃণা, প্রতিহত এবং পরাভূত করতে হবে।

তিনি বলেন, চট্টগ্রাম প্রেসক্লাব মুক্তিযুদ্ধের চেতনার, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক আন্দোলনের সূতিকাগার হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। প্রেসক্লাবের এই সুনাম রক্ষার অঙ্গীকার নিতে হবে।

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন কাজী’র সঞ্চালনায় অনুষ্টিত এ সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ।

৫২ বছর পূর্তি উপলক্ষে কৃতি সাংবাদিক ও গুনীজনদের সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধিতরা হলেন, একাত্তরের জননী খ্যাত লেখিতা রমা চৌধুরী, সাংবাদিক সিদ্দিক আহমেদ, মুক্তিযোদ্ধা সাংবাদিক পংকজ দস্তিদার এবং প্রবীণ সাংবাদিক মো.ইসকান্দর আলী চৌধুরী।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিক্রিয়া জানিয়ে বক্তব্য রাখতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন রমা চৌধুরী। তিনি বলেন, মুক্তিযুদ্ধ আমার কাঁধে বইয়ের ঝোলা, তিনটি ছেলে হারানোর শোক আর খালি পা দিয়েছে। তবুও আমি আমার দেশকে প্রাণের চেয়ে বেশি ভালবাসি। আমি কারও কাছ থেকে সাহায্য নিইনা। আমি বই লিখি। কেউ যদি আমার বইগুলো কিনেন তাতেই আমাকে সাহায্য করা হবে।

এছাড়া ৫২ বছর পূর্তি উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের বিশেষ সম্মাননা দেয়া হয়েছে।

প্রিন্ট, ইলেকট্রনিক্স ও সংবাদ সংস্থায় কর্মরত সাংবাদিক ও আলোকচিত্রীদের মধ্যে বিজয়ী সাংবাদিকরাও পেয়েছেন প্রেসক্লাবের বিশেষ পুরস্কার।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।