ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বর্ণের দোকানে ডাকাতি মামলার হোতা বাবুল রিমাণ্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪
স্বর্ণের দোকানে ডাকাতি মামলার হোতা বাবুল রিমাণ্ডে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীতে স্বর্ণের দোকানে বোমা মেরে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার হওয়া ডাকাত ইমতিয়াজ বাবুলকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমাণ্ডে নিয়েছে পুলিশ।

সোমবার বাবুলকে চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদুল আলমের আদালতে হাজির করে পাহাড়তলী থানার অস্ত্র মামলায় পাঁচদিনের রিমাণ্ডের আবেদন জানায় পুলিশ।



শুনানি শেষে আদালত চারদিনের রিমাণ্ড মঞ্জুর করে।

এরপর পাহাড়তলী থানা পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নিয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন নগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।


শনিবার রাতে নগরীর আলকরণের প্রবেশমুখে হাজী দানু মিয়া সওদাগরের মালিকানাধীন অপরুপা জুয়েলার্স এবং জুয়েলারি সমিতির সহ সভাপতি রতন ধরের মালিকানাধীন গিণি গোল্ড জুয়েলার্সে এ ডাকাতির ঘটনা ঘটে।  

ডাকাতি শেষে পালিয়ে যাওয়ার সময় দুর্বৃত্তদের ছোড়া বোমায় আহত সৈয়দ (৪৫) নামে একজন চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যান। আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন আরও ৯ জন।

ডাকাতি ও বোমা হামলার ঘটনায় নগরীর কোতয়ালি থানায় ১১ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন গিণি গোল্ড জুয়েলার্সের মালিক রূপন কান্তি ধর।

কোতয়ালি থানার এস আই মফিজ উদ্দিন বাংলানিউজকে জানান, মামলার এজাহারে অপরুপা জুয়েলার্স ও গিণি গোল্ড জুয়েলার্স থেকে চার লক্ষ ৪০ হাজার টাকা মূল্যের মোট সাড়ে ১০ ভরি স্বর্ণালংকার লুট করা হয়েছে বলে ‍অভিযোগ করেছেন বাদি। এর মধ্যে চার ভরি ওজনের চারটি গলার হার, দুই ভরি ওজনের দুই জোড়া কানের দুলসহ বিভিন্ন স্বর্ণালংকার আছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

দণ্ডবিধির ৩৯৬ ধারা এবং বিস্ফোরক আইনের ৩ ও ৪ ধারায় দায়ের হওয়া এ মামলায় ১১ জনকে আসামি করা হয়েছে। এরা হল, ইমতিয়াজ বাবুল, বাবুল ওরফে কালাম, মনির, শাহজাহান আলী বেপারি, জাকির হোসেন লিটন, ফোরকান হাওলাদার, সোহাগ, মোহাম্মদ হাসান, মো.মাসুদ ও কানা।  

কোতয়ালি থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম বাংলানিউজকে জানিয়েছেন, ডাকাতির মামলায় ইমতিয়াজ বাবুলকে শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করা হয়েছে। অস্ত্র মামলায় জিজ্ঞাসাবাদ শেষে তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমাণ্ডে নেয়ার আবেদন করা হবে।

** বোমায় আহত একজনের মৃত্যু
** চট্টগ্রামে স্বর্ণের দোকানে ডাকাতি, বোমায় আহত ১০

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।