ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘যৌন ও প্রজনন স্বাস্থ্য নিয়ে সন্দ্বীপের কিশোরীরা এখন সচেতন’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪
‘যৌন ও প্রজনন স্বাস্থ্য নিয়ে সন্দ্বীপের কিশোরীরা এখন সচেতন’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে অজ্ঞতার কারণে একসময় শরীরে রোগ নিয়েই বড় হত সন্দ্বীপের কিশোরীরা। কিন্তু সাম্প্রতিক সময়ে তাদের মধ্যে সচেতনতা বেড়েছে।

সন্দ্বীপের বিভিন্ন স্কুলের ছাত্রীরা এখন এসব রোগ নিয়ে শিক্ষক এবং অভিভাবকদের সঙ্গে আলোচনা করে পরামর্শ চায়।

রোববার বাংলাদেশ নারী প্রগতি সংঘ আয়োজিত যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার শিক্ষা কর্মসূচী বিষয়ক এক সভায় এসব মতামত উঠে এসেছে।


চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার ৫ টি মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ থেকে নবম শ্রেণীতে যৌন ও প্রজনন স্বাস্থ্য শিক্ষা বিষয়ে সম্প্রতি ৯ টি অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। শনিবার ছিল সমাপণী অনুষ্ঠান।

বাংলাদেশ নারী প্রগতি সংঘ সন্দ্বীপ কেন্দ্রের উদ্যোগে পূর্ব সন্দ্বীপ এনাম নাহার বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত সমাপনী আয়োজনে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক তহুরা বেগম।

অনুষ্টানে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইসমত আরা বেগম, সন্দ্বীপ প্রেসক্লাবের সাধারন সম্পাদক রহিম মোহাম্মদ, সন্দ্বীপ রির্পোটার্স ইউনিটির সাধারন সম্পাদক ইলিয়াছ কামাল বাবু, রহমতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার মো. ইলিয়াছ খান, সাউথ সন্দ্বীপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আবদুল্লাহ এবং মুছাপুর বদিউজ্জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহিম।

উন্নয়ন কর্মকর্তা শাহীনা বেগমের সঞ্চালনায় সমাপনী আয়োজনে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্র ব্যবস্থাপক মো.শামসুদ্দীন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।