ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুই ডাকাতের জবানবন্দি

ভারতীয় শিখ পুণ্যার্থীদের গাড়িতে ডাকাতি করেছিল ১১ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
ভারতীয় শিখ পুণ্যার্থীদের গাড়িতে ডাকাতি করেছিল ১১ জন

চট্টগ্রাম: বন্দরনগরীর ঐতিহ্যবাহী মন্দির ও উপাসনালয় পরিদর্শন শেষে ভারতীয় শিখ পুণ্যার্থীরা ঢাকা ফেরার পথে সীতাকুণ্ডের নুনাছড়ায় ডাকাতের কবলে পড়ার ঘটনায় দুই আসামি ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

রোববার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসাদ্দেক মিনহাজের আদালতে তারা জবানবন্দি দেন।



মামলার তদন্ত কর্মকর্তা, সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক(এসআই) মো. কামাল উদ্দিন বাংলানিউজকে জানান, ভারতীয় নাগরিকদের বহনকারী গাড়িতে ডাকাতির ঘটনায় শনিবার মিরসরাইয়ের কমলদহে অভিযান চালিয়ে সীতাকুণ্ডের উত্তর কেদারখিলের আনোয়ার হোসেনের ছেলে আরিফ হোসেন জয় (১৮) নামের একজন ডাকাতকে গ্রেফতার করা হয়। এরপর তাকে জিজ্ঞাসাবাদে ডাকাতির সঙ্গে জড়িত আরিফ হোসেন আরিফকে (২০) কৌশলে ডেকে এনে গ্রেফতার করা হয়।
তিনি একই এলাকার রুহুল আমিনের ছেলে।  

এসআই কামাল বলেন, দুই আসামি জবানবন্দিতে জানিয়েছে ১১ জন ডাকাতিতে অংশ নিয়েছে। তারা পেশাদার ডাকাত। সীতাকুণ্ড ও আশপাশের এলাকায় থাকে।

ঘটনার দিন তারা বাবু ডাকাতের বাড়িতে বসে ডাকাতির পরিকল্পনা করে। মূলত খরচ করার মতো টাকা অবশিষ্ট না থাকায় তারা ডাকাতির পরিকল্পনা করেছিল। রাত ১১টায় তারা নুনাছড়া কলাবাড়িয়ার শিম ক্ষেতে লুকিয়ে থাকে শিকারের আশায়।

এ সময় পুণ্যার্থীদের বহনকারী গাড়িটি আসে। প্রথম ডাকাতদল একটি লোহার রড ছুড়ে মারে। তখন চালক গাড়ি নষ্ট হয়েছিল মনে করে গাড়ি থামায়। তখনি চালককে চাকু ধরে জিম্মি করে ফেলে। আরোহীদের ছুরিকাঘাত করে ডাকাতরা। এসময় পুণ্যর্থীদের সঙ্গে থাকা ভারতীয় মুদ্রা, বাংলাদেশি টাকা, মোবাইল ট্যাব ইত্যাদি ডাকাতি করে তারা।

এসআই কামাল জানান, ভারতীয় পুণ্যার্থীদের গাড়িতে ডাকাতি হওয়া ভারতীয় মুদ্রার মধ্যে দুই হাজার রুপি উদ্ধার করা হয়েছে। এ পর্যন্ত সন্দেহভাজন ৬ আসামিকে গ্রেফতার করা হয়েছে ওই ডাকাতি মামলায়। এর মধ্যে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে নাম আসা ১১ জনের মধ্যে ৩ জন আছেন। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।