ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেবাশীষের ঘর গুছিয়ে দিল কেন্দ্র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
দেবাশীষের ঘর গুছিয়ে দিল কেন্দ্র দেবাশীষ

চট্টগ্রাম: দলের মনোনীত মেয়র প্রার্থী দেবাশীষ পালিতের পক্ষে কাজ করতে রাজি হয়েছেন রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীসহ তার অনুসারী আওয়ামী লীগ নেতারা।   একইসঙ্গে বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী বেবির ছেলে সাইফুল ইসলাম চৌধুরী রানা নির্বাচন থেকে সরে দাঁড়‍ানোর ঘোষণা দিয়েছেন।

  পাশাপাশি বাবা ও ছেলে মিলে দেবাশীষের পক্ষে প্রচারণায় নামারও ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে তিন কেন্দ্রীয় নেতার উপস্থিতিতে রাউজানের পৌর নির্বাচন নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়।
  তিন কেন্দ্রীয় নেতা হলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ ও সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলি।  

বৈঠকে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক এম এ সালাম, সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, মেয়র প্রার্থী দেবাশীষ পালিত, রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী বেবি ও তার ছেলে বিদ্রোহী প্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী রানাও ছিলেন।   এছাড়া রাউজান পৌরসভার কাউন্সিলররাও ছিলেন।

এম এ সাল‍াম বাংলানিউজকে বলেন, আমাদের এমপি ফজলে করিম সাহেব দলের বৃহত্তর স্বার্থে নেত্রীর সিদ্ধান্ত মেনে নিয়ে দেবাশীষকে সমর্থন দিয়েছেন।   রাউজানে দলের সব নেতাকে দেবাশীষের পক্ষে কাজ করতে বলেছেন।   বিদ্রোহী প্রার্থী হিসেবে যিনি আছেন সাইফুল ইসলাম তিনি পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াতে সম্মত হয়েছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে সাইফুল ইসলাম চৌধুরী রানা বাংলানিউজকে বলেন, আমার আব্বা উপজেলা আওয়ামী লীগের সভাপতি।   তিনি শেষ বয়সে অপমানিত হোক সেটা আমি চাইনা।   সেজন্য নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি।   আমার আব্বা এবং আমি অবশ্যই দেবাশীষ পালিতের পক্ষে নামব।

বৈঠক শুরুর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ বাংলানিউজকে জানিয়েছিলেন, রাউজান পৌরসভায় দলের মেয়র প্রার্থীর বিরোধী যারা আছেন তাদের সঙ্গে কথা বলার জন্য দায়িত্বপ্রাপ্ত হয়ে তারা ঢাকা থেকে এসেছেন।   এজন্য রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীসহ কয়েকজনের সঙ্গে তারা বৈঠক করছেন।

রাউজানে পৌর মেয়র পদে সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর সমর্থন ছিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র শফিকুল ইসলাম চৌধুরী বেবির প্রতি।   উত্তর জেলা আওয়ামী লীগের নেতারাও বেবীর নাম চূড়ান্ত করে কেন্দ্রে সুপারিশ পাঠিয়েছিলেন।   কিন্তু কেন্দ্র থেকে তাদের সুপারিশ বিবেচনা করা হয়নি।   ছাত্র রাজনীতিতে গৌরবোজ্জ্বল ভূমিকা এবং রাউজান পৌরসভায় বিপুল সংখ্যক সংখ্যালঘু জনগোষ্ঠীর বসবাস বিবেচনায় নিয়ে কেন্দ্র থেকে দেবাশীষ পালিতকে মনোনয়ন দেয়া হয়।

তবে নৌকা মার্কায় দেবাশীষ পালিত মনোনয়ন পেলেও শুরু থেকেই তার বিরুদ্ধাচরণ করতে থাকেন রাউজানের আওয়ামী লীগ নেতারা।   এমনকি মনোনয়ন না পেয়ে উপজেলা আওয়‍ামী লীগের সভাপতি শফিকুল তার ছেলে সাইফুলকে মেয়র পদে দাঁড় করান বলেও প্রচার আছে।  

এসব বিষয়ে কথা বলার জন্য সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, মেয়র প্রার্থী দেবাশীষ পালিতের সঙ্গে কথা বলার চেষ্টা করেও সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
আরডিজি/আইএসএ/টিসি 

** রাউজানে নৌকার বিরুদ্ধে বেবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।