ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভাষায় ভালোবাসায় এপার ওপার বাচিক উৎসব শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
ভাষায় ভালোবাসায় এপার ওপার বাচিক উৎসব শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: তারুণ্যের উচ্ছ্বাসে’র আয়োজনে বৃহস্পতিবার নগরীর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শুরু হয়েছে ‘ভাষায় ভালোবাসায় এপার ওপার বাচিক উৎসব। ’ দুই দিনের এ আয়োজনে অংশ নিচ্ছে বাংলাদেশ ও ভারতের নন্দিত শিল্পীরা।



বৃহস্পতিবার সন্ধ্যায় উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রামস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার সোমনাথ হালদার। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।


তারুণ্যের উচ্ছ্বাসের সভাপতি ভাগ্যবান বড়ুয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মুজাহিদুল ইসলামের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, চিটাগাং চেম্বার অভ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক মাহবুবুল হক চৌধুরী, পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী, ভারতের পশ্চিমবঙ্গের আবৃত্তি সংগঠন শঙ্খমালার সভাপতি প্রশান্ত অধিকারী ও শঙ্খমালার পরিচালক সুমন্ত্র সেনগুপ্ত।

আলোচনা সভার পর শুরু হয় আবৃত্তি অনুষ্ঠান। এতে আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিত, মিলি চৌধুরী, হাসান জাহাঙ্গীর, ফারুক তাহের, জালাল উদ্দীন হীরা, সুমন্ত্র সেনগুপ্ত, রঞ্জনা সেনগুপ্ত, শ্বাশতী দাশগুপ্ত, প্রদীপ্ত চৌধুরী, শ্রাবণী দাশগুপ্তা, সেঁজুতি দে, সুষ্মিতা দত্ত এবং সুমি বিশ্বাস আবৃত্তি করেন। পরে ‘মিছিল’এবং ‘আলোর পাখির গান’ শিরোনামের বৃন্দ আবৃত্তি পরিবেশন করেন তারুণ্যের উচ্ছ্বাসের শিল্পীরা। লোকগান পরিবেশন করেন আল তুষি ও বৈশাখী নাথ।

শুক্রবার (২৫ ডিসেম্বর) উৎসবের দ্বিতীয় দিন। ওইদিন বিকেলে বাংলার আবৃত্তিশিল্পীদের আবৃত্তি আড্ডা এবং আবৃত্তি অনুষ্ঠান রয়েছে। এতে আবৃত্তি পরিবেশন করবেন দেশের বরেণ্য আবৃত্তিশিল্পী গোলাম সারোয়ার, বেলায়েত হোসেন, রেজিনা ওয়ালী লীনা, কাজী মাহতাব সুমন, আয়েশা হক শিমু, দেবাশীষ রুদ্র, মশরুর হোসেন এবং মো: মুজাহিদুল ইসলাম।

পাশাপাশি আবৃত্তি দল শঙ্খমালা পরিবেশন করবে তাদের জনপ্রিয় প্রযোজনা ‘জলস্রোত কথা কয়’। এছাড়া বৃন্দ আবৃত্তি পরিবেশন করবেন তারুণ্যের উচ্ছ্বাসের শিল্পীরা।   লোকগান করবেন রুবেল চৌধুরী এবং আনিকা চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
টিএইচ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।