ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লাখো আশেকের অংশগ্রহণে মিলাদুন্নবীর জুলুস শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
লাখো আশেকের অংশগ্রহণে মিলাদুন্নবীর জুলুস শুরু ছবি: সোহেল সরওয়ার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে রাহনুমায়ে শরিয়ত ও তরিকত, আওলাদে রাসূল আল্লামা তাহের শাহ মাদ্দাজিল্লুহুল আলীর ছদারতে শুরু হয়েছে জুলুস। নগরীর পশ্চিম ষোলশহরের আলমগীর খানকা-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় থেকে শুক্রবার সকাল নয়টা ৪৫ মিনিটে জুলুসটি বের হয়।

নগরী ছাড়াও দূরদূরান্ত থেকে আসা লাখো আশেক জুলুসে অংশ নিচ্ছেন, সুললিত কণ্ঠের দরুদ ও হামদ নাতে মুখর হয়ে উঠেছে চট্টগ্রাম।

জুলুসের আয়োজক আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।


পূর্বনির্ধারিত রোডম্যাপ অনুযায়ী জুলুসটি বিবিরহাট, মুরাদপুর, মির্জারপুল, কাতালগঞ্জ, চকবাজার, চন্দনপুরা, দিদার মার্কেট, সিরাজুদৌলা সড়ক হয়ে আন্দরকিল্লা, মোমিন রোড, চেরাগি পাহাড়, জামালখান, গণি বেকারি প্রদক্ষিণ করে পুনরায় চকবাজার, কাতালগঞ্জ, মুরাদপুর, বিবিরহাট হয়ে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা মাঠে আসবে। এরপর মাহফিল ও জুমার নামাজের পর মোনাজাত হবে।

এদিকে, জুলুসকে সামনে রেখে রাহনুমায়ে শরিয়ত ও তরিকত হজরতুলহাজ আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ মাদ্দাজিল্লুহুল আলী ও আল্লামা সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ মাদ্দাজিল্লুহুল আলী চট্টগ্রাম পৌঁছেছিলেন বুধবার। ওই দিন বেলা ১টা ১০ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে অবতরণ করেন তারা। এরপর মোটর শোভাযাত্রা সহকারে নগরীর ষোলশহর খানকাতে নিয়ে যাওয়া হয়।
   
হেলিকপ্টারে হজুর কেবলার সঙ্গে আসেন পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান, আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সহসভাপতি মোহাম্মদ মহসিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
এআর/টিসি

** আল্লামা তাহের শাহ চট্টগ্রামে, জুলুস শুক্রবার
** আল্লামা তাহের শাহ চট্টগ্রাম আসছেন

** মিলাদুন্নবী সরকারিভাবে উদযাপনের দাবি




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।