ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বড় দিনের যত বড় আয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
বড় দিনের যত বড় আয়োজন ছবি: সোহেল সরওয়ার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: আকর্ষণীয় ক্রিসমাস ট্রি। উপহারের ঝোলা হাতে শান্তা ক্লজ তৈরি।

রয়েছে শতাধিক পদের খাবার, ডেজার্ট, কেক-পেস্ট্রি। সব মিলে বড় দিনের জমজমাট উৎসব।


পাথরঘাটার পবিত্র জপমালা রানির গির্জায় (ক্যাথলিক চার্চ) তিন দফা বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। প্রার্থনাগুলো পরিচালনা করেন চট্টগ্রাম ধর্ম প্রদেশের বিশপ মজেস কস্তা, ফাদার টেরেন্স রড্রিক্স প্রমুখ। ছিল বাংলা ও ইংরেজি কয়ার দলের পরিবেশনা আর ধর্মীয় আনুষ্ঠানিকতা।

পাথঘাটার গির্জা ছাড়াও নগরীর জামাল খান ও পাহাড়তলীর গির্জাতেও বিশেষ প্রার্থনা হয়েছে। ভিড় ছিল ওয়ার সিমেট্রিতেও। এ ছাড়া খ্রিষ্টান পল্লিগুলোতে ছিল খুশির আমেজ। ঘরে ঘরে ক্রিসমাস ট্রি সাজানো আর পিঠেপুলি দিয়ে আপ্যায়নে ব্যস্ত ছিলেন সবাই।

বড় দিন উপলক্ষে আলোকসজ্জাসহ দৃষ্টিনন্দন সাজে সেজেছে বাণিজ্যিক রাজধানীর অভিজাত সব হোটেল। নগরীর প্রথম পাঁচতারা হোটেল র‌্যাডিসন ব্লু চিটাগাং বে ভিউ’র এক্সচেঞ্জ রেস্তোরাঁয় বড় দিন উপলক্ষে থাকছে সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ক্রিসমাস ডিনার। যেখানে শিশুদের হাতে শান্ত‍া ক্লজ তুলে দেবেন মজার মজার উপহারসামগ্রী।  

জিইসির মোড়ের দ্যা পেনিনসুলা চিটাগাংয়ের নিচতলায় আস্ত একটি গোশালা তৈরি করা হয়েছে। অতিথিরা থমকে দাঁড়ান, যিশুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান সেখানে।

শুক্রবার সন্ধ্যায় পেনিনসুলার সিনিয়র এক্সিকিউটিভ (সেলস) কামাল হোসাইন বাংলানিউজকে বললেন, ‘আমাদের লেগুনা রেস্টুরেন্টে বড় দিন উপলক্ষে বিশেষ আয়োজন করা হয়েছে। এবারের সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে টার্কি ‍ব্যুফে। সঙ্গে থাকছে শতাধিক পদের খাবার, সালাদ, ডেজার্ট, কেক ও পেস্ট্রি। ডিনারে জনপ্রতি পড়বে ২ হাজার টাকা (ভ্যাটসহ)।

পেনিনসুলার ফুড অ্যান্ড বেভারেজ সার্ভিস বিভাগের ক্যাপ্টেন মো. আসাদ জানান, বড় দিনে ডিনারের সঙ্গে লাইভ মিউজিক পরিবেশন করবেন শিল্পী আরিফ। বিশেষ পদের মধ্যে থাকছে রকমারি সুইট ডেজার্ট, স্যামন ফিশ, স্মোক ব্রেড স্যামন, চিকেন ও বিফ কোলকার্ট।

এ ছাড়া হোটেল আগ্রাবাদ, ওয়েল পার্কসহ অভিজাত সহ হোটেলে থাকছে বড় দিনের যত বড় আয়োজন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।