ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ড. আবু ইউসুফের কর্ম ও সৃষ্টি ভুলে যাবার নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
‘ড. আবু ইউসুফের কর্ম ও সৃষ্টি ভুলে যাবার নয়’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ‘বঙ্গবন্ধুর আদর্শের নির্ভীক সৈনিক ড. আবু ইউসুফ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে একটি উন্নত ও মানসম্মত বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করতে অসামান্য অবদান রেখে গেছেন। তাই অত্যন্ত সৎ, নির্লোভ ও জনপ্রিয় শিক্ষক-গবেষক ড. আবু ইউসুফের কর্ম ও সৃষ্টি ভুলে যাবার নয়।



শনিবার সকাল ১১টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আবু ইউসুফ আলমের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মারক বক্তৃতায় এভাবেই তাকে স্মরণ করেন বক্তারা। বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদ মিলনায়তনে এ সভার আয়োজন করে ড. আবু ইউসুফ স্মৃতি ফাউন্ডেশন।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে ‘মুজিবনগর সরকার ১৯৭১ ও পররাষ্ট্র নীতি’ শীর্ষক স্মারক বক্তব্য দেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফায়েকুজ্জামান।

চবির ইংরেজি বিভাগের অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ’র সভাপতিত্বে এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ এস এম বোরহানউদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী, ড. আবু ইউসুফের সহধর্মীনী রওশন আরা ইউসুফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।