ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম চেম্বারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
চট্টগ্রাম চেম্বারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম চেম্বারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেম্বারের সাবেক সভাপতি ও সংসদ সদস্য এমএ লতিফ।

সভায় ২০১৫-২০১৬ মেয়াদে নির্বাচিত পরিচালক ও প্রেসিডিয়ামের নাম ঘোষণা, ২০১৪-২০১৫ সালের বার্ষিক কার্যবিবরণী অনুমোদন, ১ জুলাই ২০১৪ থেকে ৩০ জুন ২০১৫ অর্থ বছর ও ১ জুলাই থেকে ৩১ অক্টোবর ২০১৫ পর্যন্ত  আয়-ব্যয়ের হিসাব অনুমোদন করা হয়।


সভায় অন্যান্যের মধ্যে চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক এম এ মোতালেব, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), কামাল মোস্তফা চৌধুরী, মাহবুবুল হক চৌধুরী (বাবর), মো. আমজাদ হোসেন চৌধুরী, মো. জহুরুল আলম, মো. সিরাজুল ইসলাম, মোহাম্মদ হাবিবুল হক, হাবিব মহিউদ্দিন, সরওয়ার হাসান জামিল, এস এম শামসুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

চেম্বার সভাপতি তাঁর বক্তব্যে বিভিন্ন সময়ে চেম্বারের কার্যক্রম তুলে ধরেন। বাণিজ্যিক কার্যক্রম নির্বিঘেœ পরিচালনার ক্ষেত্রে সংশ্লিষ্ট আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সাথে ধারাবাহিক মতবিনিময় এবং গ্যাস, ট্রেড লাইসেন্স ফি, শুল্কায়ন, আয়কর, ভ্যাট-সহ অন্যান্য সমস্যা সমাধানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রী, শিল্প মন্ত্রী, জ্বালানী উপদেষ্টা, ভূমি প্রতিমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য ও এনবিআর চেয়ারম্যানের সঙ্গে সভা আয়োজনের মাধ্যমে সংশ্লিষ্ট সমস্যা সমাধানে চেম্বারের উদ্যোগ সম্পর্কে উপস্থিত সদস্যবৃন্দকে অবহিত করেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম আগামী বছরের ফেব্রুয়ারি মাসে চট্টগ্রাম চেম্বারের শতবর্ষ উদযাপন এবং ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধনের আশাবাদ ব্যক্ত করেন।   

বাংলাদেশ সময়: ১৬১২ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।