ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মানব সেবা-ই শ্রেষ্ঠ ইবাদত

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
মানব সেবা-ই শ্রেষ্ঠ ইবাদত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারলে সৃষ্টির সেরা জীবের দায়িত্ব পালন করা হবে উল্লেখ করে সৈয়দ ইরফানুল হক মাইজভান্ডারি বলেছেন, নি:স্বার্থে মানব জাতির সেবা করা শ্রেষ্ঠ ইবাদত।

শুক্রবার মাইজভান্ডার দরবার শরীফে মানবতার সেবায় ফ্রি চিকিৎসা ক্যাম্পে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মাইজভান্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপ এ কর্মসূচির আয়োজন করে।

মনবতার মুক্তির উৎকৃষ্ঠ পন্থা হিসাবে গাউছুল আজম মাইজভান্ডারী মওলানা শাহ ছুফী সৈয়দ আহমদ উল্লাহ (ক:) ‘মাইজভান্ডারী তরিকা’ প্রবর্তন করেন।
এই তরিকার মূল উদ্দেশ্য হচ্ছে মানবতার সেবা এবং আল্লাহর জিকিরের মাধ্যমে মানব আত্মা পরিশুদ্ধ করে রূহানী উৎকর্ষ সাধনের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করা।

ক্যাম্পে চট্টগ্রাম শহরের বিভিন্ন হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. কামরুন নেছা রুনা, ডা. প্রীতি বড়ুয়া, ডা. মইনুদ্দীন মঞ্জু, ডা. প্রবীর চৌধুরী, ডা. মফিজুল ইসলাম, ডা. আরফাত সুলতানা নিপা, ডা. রইসুল ইসলাম অমিত এবং ডা. নুরুল ইসলাম ভূঁইয়া ফ্রি চিকিৎসা সেবা দেন। মাইজভান্ডার গ্রামের পাচঁপাড়াসহ ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান ও বিভিন্ন উপজেলা থেকে আসা প্রায় ২ হাজার মানুষকে ওষুধসহ চিকিৎসা সেবা দেওয়া হয়।

প্রতি বছর ১০ মাঘ ২৩ জানুয়ারি গাউছুল আজম মাইজভান্ডারী হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ আহমদ উল্লাহ (ক:) এর বার্ষিক ওরশ শরীফ উপলক্ষে আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভান্ডারী (শাহ এমদাদীয়া) এর দুই মাস ব্যাপী কার্যক্রমের অংশ হিসাবে মাইজভান্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। এর সাথে ১০ মাঘ ওরশ শরীফ সুশৃংখল ও সুষ্ঠুভাবে সফল করতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া মিনিটে গাউছুল আজম মাইজভান্ডারী মেধা বৃত্তি পরিক্ষা-২০১৫ এর বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ফটিকছড়ি, হাটহাজারী ও রাউজান উপজেলার ৮৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭০৯ জন শিক্ষার্থীর মধ্যে ৬০জন এই বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়।

শেখ মুহাম্মদ আলমগীরের সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রফেসর ড. শফিকুল আলম, অধ্যাপক কলিম উল্লাহ, অধ্যাপক কামাল হোসাইন, বাবুল চন্দ্র নাথ, সৈয়দ আবু তালেব, মওলানা জয়নাল আবেদীন সিদ্দিকী, এনামুল হক বাবুল, আবদুল মতিন ও অধ্যাপক মেজবাউল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০৫০ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।